দেশে এখন ৩ কোটি দরিদ্র: অর্থমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ২১ অক্টোবর ২০১৮, ১৪:৪৪ | অনলাইন সংস্করণ

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ফাইল ছবি

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, দেশে এখন দরিদ্র মানুষের পরিমাণ তিন কোটি। যার মধ্যে এক কোটি হতদরিদ্র। বর্তমানে যে হারে কাজ করা হচ্ছে, তাতে আগামী ৭-৮ বছর চলমান থাকলে আমরা লক্ষ্যমাত্রায় পৌঁছাতে পারব।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘বাংলাদেশ কিশোর-কিশোরী সম্মেলন-২০১৮’ অনুষ্ঠানে রোববার সকালে তিনি এ কথা বলেন। পিকেএসএফ অনুষ্ঠানটির আয়োজন করে।

অর্থমন্ত্রী বলেন, আগামী ১০ বছরে দেশ থেকে দারিদ্র্য দূর করতে হলে বছরে ২ শতাংশ হারে দরিদ্র কমাতে হবে। কিন্তু আমরা এখনও সেটি পারিনি।

তিনি বলেন, আমাদের বর্তমান সরকারের টার্গেট হচ্ছে- আগামী ১০ বছরের মধ্যে দেশে কোনো দরিদ্র মানুষ থাকবে না। তবে এমন নয় যে একেবারে দারিদ্র্য শেষ হয়ে যাবে। দেশের বিভিন্ন স্থানে কিছুটা হলেও দারিদ্র্য থাকে।

অর্থমন্ত্রী আরও বলেন, দারিদ্র্য কমাতে সরকার বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছে। তাই আমাদের কাজ হচ্ছে সেই কার্যক্রমগুলো যথাযথভাবে সম্পন্ন করা।

এ সময় পিকেএসএফের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক আবদুল করিম, পর্ষদ সদস্য নাজনীন সুলতানা, ডিএমডি মো. ফজলুল কাদের প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter