সেই মেডিকেল শিক্ষার্থীদের ফাইনাল প্রফে অংশ নিতে আর বাধা নেই

  যুগান্তর রিপোর্ট ২১ অক্টোবর ২০১৮, ২০:১১ | অনলাইন সংস্করণ

সেই মেডিকেল শিক্ষার্থীদের ফাইনাল প্রফে অংশ নিতে আর বাধা নেই

তৃতীয় প্রফেশনাল (বর্ষ) থেকে পাস করার পর একবছর পূর্ণ হলেই মেডিকেল শিক্ষার্থীরা ফাইনাল প্রফেশনালে পরীক্ষা দিতে পারবেন মর্মে জারি করা বিজ্ঞপ্তি স্থগিত করে হাইকোর্টের দেয়া রায় বহাল রেখেছেন আপিল বিভাগ।

ফলে আগের নিয়মেই পরীক্ষা দিতে পারবেন শিক্ষার্থীরা। গত ৯ অক্টোবর বিজ্ঞপ্তির কার্যকারিতা স্থগিত করেন হাইকোর্ট।

রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ এ আদেশ দেন।

এই আদেশের ফলে আগের নিয়মানুসারে দেশের মেডিকেল শিক্ষার্থীদের তৃতীয় প্রফেশনাল পরীক্ষার পর একবছর পূর্ণ না হলেও ফাইনাল প্রফেশনালের পরীক্ষা দিতে বাধা থাকল না বলে জানিয়েছেন আইনজীবীরা।

এর আগে তৃতীয় প্রফেশনাল (বর্ষ) থেকে পাস করার পর একবছর পূর্ণ হলেই কেবল মেডিকেল শিক্ষার্থীরা ফাইনাল প্রফেশনালে পরীক্ষা দিতে পারবে মর্মে ২০১৬ সালের ৫ জুন বিজ্ঞপ্তি জারি করে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল(বিএমডিসি)।

এ বিজ্ঞপ্তি চ্যালেঞ্জ করে ৩৬ শিক্ষার্থীর করা এক রিট আবেদনে গত ৯ অক্টোবর বিজ্ঞপ্তির কার্যকারিতা স্থগিত করেন হাইকোর্ট।

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছিল বিএমডিসি। রিট আবেদনকারী পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো. আবদুন নূর দুলাল।

এ বিজ্ঞপ্তির ফলে তৃতীয় প্রফেশনালে যেসব শিক্ষার্থী দুই-একটি বিষয়ে পাস করতে পারেনি, তারা পরে পরীক্ষা দিয়ে পাস করার পর একবছর পূর্ণ না হওয়ায় পরীক্ষা দিতে পারছিলেন না। এ বিজ্ঞপ্তি পুরোনো ব্যাচের শিক্ষার্থীদের ক্ষেত্রে প্রযোজ্য না হলেও ২০১৩-১৪ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হচ্ছিলেন। এ কারণে রিট আবেদন করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter