ধর্মঘটের নামে জনগণকে জিম্মিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন

  যুগান্তর রিপোর্ট ২৮ অক্টোবর ২০১৮, ২২:৫৩ | অনলাইন সংস্করণ

ধর্মঘটের নামে জনগণকে জিম্মিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন
প্রতীকী ছবি

সারা দেশে শ্রমিক ধর্মঘটের নামে জনগণকে জিম্মি কারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছে যাত্রী অধিকার আন্দোলন।

রোববার বিকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানান সংগঠনের আহ্বায়ক কেফায়েত শাকিল।

বিবৃতিতে কেফায়েত শাকিল বলেন, আমরা বারবার লক্ষ্য করেছি পরিবহন শ্রমিকরা সড়কে একের পর এক অন্যায় করলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নিতে গেলেই ধর্মঘট, অবরোধের নামে দেশের সাধারণ মানুষকে জিম্মি করে তারা। শ্রমিক কর্মসূচি বাস্তবায়নের নামে চরম ভোগান্তিতে ফেলে দেয় নগরবাসীকে। তারা সন্ত্রাসী কায়দায় বারবার মানুষকে জিম্মি করে আইনকে বাধাগ্রস্ত করে। যা কখনো মেনে নেয়া যায় না।

তিনি বলেন, জনগণের জোর দাবি স্বত্বেও পরিবহন শ্রমিকদের যথেষ্ট ছাড় দিয়ে নতুন সড়ক পরিবহন আইন পাস করেছে সরকার । তবুও তারা এই আইন বাতিলের দাবি করছে। এরা আবারও দেশবাসীকে জিম্মি করে আগের আইনে ফিরে যেতে চায়, যা জনগণ কখনোই মেনে নিবে না। এদের বিরুদ্ধে এখনি ব্যবস্থা নেয়া প্রয়োজন।

কেফায়েত শাকিল আরো বলেন, পরিবহন শ্রমিকরা অন্যায় দাবি নিয়ে একের পর এক জনবিরোধী কর্মসূচি পালন করলেও তাদের বিরুদ্ধে প্রশাসনকে চুপ থাকতে দেখে আমাদের অবাক হতে হয়। সরকার জনগণের তাই আমরা সরকারের কাছে দাবি করছি, যেভাবেই হোক পরিবহন শ্রমিকদের জনগণকে জিম্মি করার আন্দোলন থেকে ফিরিয়ে জনগণের নিরবচ্ছিন্ন যাতায়াত নিশ্চিত করতে সরকার দ্রুত পদক্ষেপ নিবে।

পরিবহন শ্রমিকদের উদ্দেশে যাত্রী অধিকার আন্দোলনের আহ্বায়ক বলেন, আইন জনগণের কল্যাণে তৈরি হয়, আর পরিববহন শ্রমিকরা জনগণের বাইরের কেউ না। আপনারা আইন মেনে সড়কে চললে, ফিটনেসবিহীন গাড়ি না চালালে কোনো আইনই আপনাদের জন্য সমস্যার কারণ হবে না। এসময় পরিবহন শ্রমিকদের অযৌক্তিক আন্দোলন প্রত্যাহার করে রাস্তায় গাড়ি নামানোর আহ্বান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×