কওমি আলেমদের সঙ্গে প্রধানমন্ত্রী (দেখুন ছবিতে )

  যুগান্তর ডেস্ক    ০৪ নভেম্বর ২০১৮, ২১:৩০ | অনলাইন সংস্করণ

মোনাজাত ধরেছেন প্রধানমন্ত্রী ও আল্লামা শাহ আহমদ শফী।ছবি সংগৃহীত
মোনাজাত ধরেছেন প্রধানমন্ত্রী ও আল্লামা শাহ আহমদ শফী।ছবি সংগৃহীত

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শোকরানা মাহফিল রোববার অনুষ্ঠিত হয়েছে। সকাল ৯টায় পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের এ শোকরানা মাহফিল শুরু হয়।

কওমি মাদ্রাসা শিক্ষার সর্বোচ্চ সনদ দাওরায়ে হাদিসকে (তাকমিল) সাধারণ শিক্ষার স্নাতকোত্তর ডিগ্রির সমান স্বীকৃতি দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজ সংবর্ধনা দেন আলেমরা। অবশ্য তারা এ অনুষ্ঠানকে বলছেন- শোকরানা মাহফিল। এতে সভাপতিত্ব করেন আল্লামা শাহ আহমদ শফী।

আলেমদের সমাগমে এক প্রকার জনসমুদ্রে পরিণত হয় সোহরাওয়ার্দী উদ্যান। গায়ে পাঞ্জাবি-পায়জামা আর মাথায় টুপি পরে স্রোতের মতো টিএসসি ও মাজার গেট দিয়ে মাহফিল স্থানে প্রবেশ করেন সারা দেশ থেকে আসা বিভিন্ন মাদ্রাসার ছাত্র ও শিক্ষকরা।

সোহরাওয়ার্দী উদ্যানে বিশাল এলাকাজুড়ে প্যান্ডেল, বসার জন্য চেয়ার, বিভিন্ন স্থানে পর্য়াপ্ত সংখ্যক টয়লেট ও সুপেয় পানির ব্যবস্থা করা হয়।

ভোর থেকেই সমাবেশস্থলে আসতে শুরু করেন আলেমরা। রাজধানীতে এ বড় সমাবেশ সামনে রেখে এরই মধ্যে আইনশৃঙ্খলা বাহিনী বাড়তি ব্যবস্থা নেয়।

আসুন ছবিতে দেখে নেই আলেমদের সঙ্গে প্রধানমন্ত্রী।

শোকরানা মাহফিলে আলেমর একাংশ

শোকরানা মাহফিলের মঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আলেমদের উদ্দেশে বক্তব্য দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী ও কওমি মাদ্রাসার উলামা-মাশায়েখবৃন্দ

আল্লামা শাহ আহমদ শফীর সঙ্গে কথা বলছেন প্রধানমন্ত্রী

আলেমগণের সঙ্গে প্রধানমন্ত্রী

মোনাজাত ধরেছেন প্রধানমন্ত্রী

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter