সংবাদ সম্মেলনে আইনজীবী সমিতি

বিনা চিকিৎসায় খালেদা জিয়াকে মেরে ফেলতে চায় সরকার

  যুগান্তর রিপোর্ট ০৮ নভেম্বর ২০১৮, ১৬:১৬ | অনলাইন সংস্করণ

সংবাদ সম্মেলনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতৃবৃন্দ
সংবাদ সম্মেলনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতৃবৃন্দ। ছবি: যুগান্তর

আদালতকে না জানিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে স্থানান্তর করা আদালত অবমাননার শামিল বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতৃবৃন্দ।

তারা বলেন, আদালতের নির্দেশে চিকিৎসার জন্য খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্ত কোনো নোটিশ ছাড়াই তাকে বৃহস্পতিবার ফের কারাগারে নেয়া হয়েছে।

আমরা খালেদা জিয়ার পক্ষে আদালতের নজরে বিষয়টি এনেছি। আদালত বলেছেন, তাদের জানানো হয়নি। সরকার খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় মেরে ফেলতে চাচ্ছে।

এদিকে সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, বিচারবিভাগের স্বাধীনতা, গণতন্ত্র ও আইনের শাসনের দাবিতে আগামী ১৭ নভেম্বর আইনজীবীদের মহাসমাবেশের কর্মসূচী ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি আয়োজিত সমিতির মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ একথা বলেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সমিতির সভাপতি ও বিএনপির কার্যনির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ও বিএনপির যুগ্মসম্পাদক এম মাহবুব উদ্দিন খোকন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, অ্যাডভোকেট মো. ফারুক হোসেন, সমিতির সহসভাপতি গোলাম মোস্তফা, গোলাম রহমান ভূঁইয়া, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সিনিয়র সহ সম্পাদক কাজী মো. জয়নুল আবেদীন, সদস্য মাহফুজ বিন ইউসুফ, ব্যারিস্টার শফিউল আলম মাহবুব, আহসান উল্লাহ, মেহেদী হাসান ও ব্যারিস্টার একেএম এহসানুর রহমানসহ বিএনপি সমর্থিত আইনজীবীরা।

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×