দেশকে দারিদ্র্যমুক্ত করতে চাই: প্রধানমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ১৫ নভেম্বর ২০১৮, ১৫:২৪ | অনলাইন সংস্করণ

শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

আগামীতে দেশকে দারিদ্র্যমুক্ত ও পরিকল্পিতভাবে উন্নয়ন করতে চান বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর বিজয় সরণিতে নির্মিত তোষাখানা জাদুঘর উদ্বোধনে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু আমাদের স্বাধীনতাই দিয়ে যাননি। তিনি (বঙ্গবন্ধু) আমাদের একটি স্বতন্ত্র দেশ উপহার দিয়ে গেছেন। জাতি হিসেবে আমাদের তিনি মর্যাদা দিয়ে গেছেন। সেই মর্যাদা আমাদের রক্ষা করতে হবে। এই দেশকে আমাদের গড়ে তুলতে হবে। ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সোনার দেশ গড়ে তুলতে হবে। সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, আমরা ২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করব। এই সুবর্ণজয়ন্তী পালনকালে আমি চাই না দেশে দারিদ্র্য থাকুক। বাংলাদেশকে আমরা দারিদ্র্যমুক্ত করে গড়ে তুলব-সেটিই আমাদের লক্ষ্য।

প্রধানমন্ত্রী আরও বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে বিশ্বের বুকে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলব। তা ছাড়া আমরা জাতিসংঘের এসডিজি (টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা) সেটিও গ্রহণ করেছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×