৪০তম বিসিএসে আবেদনের রেকর্ড

  যুগান্তর রিপোর্ট ১৫ নভেম্বর ২০১৮, ২২:২৪ | অনলাইন সংস্করণ

৪০তম বিসিএসে আবেদনের রেকর্ড

অতীতের সব রেকর্ড ভেঙেছে ৪০তম বিসিএস। এই বিসিএসে এবার প্রায় পৌনে ৫ লাখ প্রার্থী আবেদন করেছে। এর মধ্যে বৃহস্পতিবার দিন শেষে ৩ লাখ ৯১ হাজার প্রার্থীর ফি জমা দেয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। আরও প্রায় ৭৬ হাজার প্রার্থীর আবেদন আছে, যারা ফি দেয়ার অপেক্ষায় আছেন।

সরকারি কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সরকারি চাকরির প্রতি শিক্ষিত যুবকদের আগ্রহ এবং পিএসসির প্রতি আস্থা বৃদ্ধির কারণে দিন দিন বিসিএসে আবেদনকারীর সংখ্যা বাড়ছে। কেননা, বিসিএসে উত্তীর্ণ হলে এখন ক্যাডার সার্ভিসে না হলেও নন-ক্যাডারে চাকরি পাওয়া যায়। এছাড়া বাছাই প্রক্রিয়ায় স্বচ্ছতাও প্রার্থীদের আগ্রহ বাড়িয়েছে।

পিএসসির কর্মকর্তারা বলছেন, আবেদনকারী ৪ লাখ ৭০ হাজারের মধ্যে শেষ পর্যন্ত অন্তত সাড়ে ৪ লাখের আবেদন চূড়ান্ত হবে। সেটি হলে বিসিএসের ইতিহাসে এটাই হবে সর্বোচ্চসংখ্যক প্রার্থীর আবেদন।

এরআগে ৩৮তম বিসিএসে প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে ৩ লাখ ৪৬ হাজার ৫৩২ জন প্রার্থী আবেদন করেছিলেন।

গত ১১ সেপ্টেম্বর ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। আবেদন নেয়া শুরু হয় ৩০ সেপ্টেম্বর। এই বিসিএসে এবার ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেয়ার কথা আছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×