কাঠমান্ডুতে বিমানের যান্ত্রিক ত্রুটি, যাত্রীদের চরম ভোগান্তি

  যুগান্তর রিপোর্ট ২০ নভেম্বর ২০১৮, ২২:২২ | অনলাইন সংস্করণ

কাঠমান্ডুতে বিমানের যান্ত্রিক ত্রুটি, যাত্রীদের চরম ভোগান্তি
বাংলাদেশ বিমান। ফাইল ছবি

শেষ মুহূর্তে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় বাংলাদেশ বিমানের কাঠমান্ডু ঢাকার নিয়মিত ফ্লাইটটি বাতিল করা হয়েছে। তবে ফিরতি যাত্রীদের ঢাকায় আনার জন্য বিমানের পক্ষ থেকে আরেকটি উড়োজাহাজ কাঠমান্ডুতে পাঠানো হয়েছে।

ওই উড়োজাহাজে বিমানের ২ জন প্রকৌশলীকেও পাঠানো হয়েছে ত্রুটিপূর্ণ বিমানটি মেরামত করার জন্য।

এদিকে যথাসময়ে ফ্লাইট না ছাড়ায় কাঠমান্ডু বিমানবন্দরে দীর্ঘ সময় ধরে ঢাকায় ফেরত যাত্রীদের চরম ভোগান্তির মুখে পড়তে হয়েছে।

দীর্ঘ সময় যাত্রীরা বিমানবন্দরে অবস্থান করলেও তাদের জন্য কোনো হোটেল ও খাওয়াদাওয়ার ব্যবস্থা করেনি বিমান কর্তৃপক্ষ।

এই ঘটনায় বিমানের পরিচালক (কাস্টমার সার্ভিস) মমিনুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি রাত ৮টা পর্যন্ত কিছুই জানেন না বলে যুগান্তরকে জানিয়েছেন।

বিমানের জেনারেল ম্যানেজার শাকিল মেরাজ যুগান্তরকে বলেন, বিমানের ঢাকা-কাঠমান্ডু-ঢাকার নিয়মিত ফ্লাইটটিতে এই ঘটনা ঘটেছে। ফ্লাইটটি স্থানীয় সময় সকাল ১১টায় কাঠমান্ডু থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসার কথা ছিল।

তিনি বলেন, এই ফ্লাইটটি এর আগে যাত্রী নিয়ে ঢাকা থেকে কাঠমান্ডুতে পৌঁছে। সকালে যাত্রীরা উড়োজাহাজে উঠার পর ছাড়ার আগ মুহূর্তে পাইলট বিমানের ইঞ্জিনে বেশকিছু ত্রুটি দেখতে পান। এরপর তিনি বিষয়টি বিমানের ঢাকা অফিসকে অবহিত করলে সন্ধ্যা সাড়ে ৬টায় ঢাকা থেকে আরেকটি বিমান নেপালে পাঠানো হয়েছে।

শাকিল মেরাজ বলেন, নিয়মিত সিডিউল ফ্লাইট না হওয়ায় ভারতের আকাশসীমার অনুমতি নিয়ে দ্বিতীয় বিমানটি পাঠাতে দেরি হয়ে গেছে।

তিনি বলেন, রাত ১১টায় ড্যাস-৮ কিউ৪০০ মডেলের দ্বিতীয় বিমানটি যাত্রী নিয়ে কাঠমান্ডু থেকে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×