প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ শুরু

  যুগান্তর রিপোর্ট ১০ ডিসেম্বর ২০১৮, ১২:২৪ | অনলাইন সংস্করণ

প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ শুরু

সোমবার সকাল থেকে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতীক বরাদ্দ শুরু হয়েছে।

প্রতীক বরাদ্দের পরই প্রচার উৎসবে নেমে পড়েন প্রার্থীরা। তবে প্রচারের সময় যাতে আচরণ বিধিমালা লঙ্ঘন না হয়, সে জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দিয়েছে ইসি।

ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বেলা ১১টায় ঢাকার ১৫টি আসনের প্রার্থীদের নির্বাচনী প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে সারা দেশে এ কার্যক্রম শুরু হয়।

ঢাকা বিভাগীয় কমিশনার কেএম আলী আজম প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন। ঢাকা-৪ থেকে ঢাকা-১৮ আসনের প্রার্থীদের এ কার্যালয় থেকে প্রতীক বরাদ্দ দেয়া হবে।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী-আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ।

মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল গত ২৮ নভেম্বর। তিন হাজার ৬৫টি মনোনয়নপত্র জমা পড়েছিল। এর মধ্যে রাজনৈতিক দলগুলো থেকে জমা পড়ে দুই হাজার ৫৬৭টি ও স্বতন্ত্র প্রার্থীদের ৪৯৮টি মনোনয়নপত্র।

রিটার্নিং কর্মকর্তাদের যাচাই-বাছাইয়ে যাদের মনোনয়ন বাতিল হয়েছিল, পরে তাদের মধ্যে ২৪৩ জন প্রার্থিতা ফিরে পান। তবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার প্রার্থিতা এখনও ফেরত পাননি। দণ্ডপ্রাপ্ত আসামি হওয়ায় তিন আসনেই তার মনোনয়নপত্র বাতিল হয়ে যায়।

প্রার্থিতা ফিরে পেতে তিনি হাইকোর্টে রিট করেছেন রোববার। আজ সোমবার এ নিয়ে শুনানি হওয়ার কথা রয়েছে।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×