ইসি প্রশ্নবিদ্ধ ভোট করতে চায় না: সিইসি

  যুগান্তর রিপোর্ট ১০ ডিসেম্বর ২০১৮, ১৩:০১ | অনলাইন সংস্করণ

ইসি প্রশ্নবিদ্ধ ভোট করতে চায় না: সিইসি
সিইসি নুরুল হুদা। ফাইল ছবি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, ভোট সুষ্ঠু করতে জাতির কাছে দায়বদ্ধ নির্বাচন কমিশন (ইসি)। আমরা কোনো প্রশ্নবিদ্ধ নির্বাচন করতে চাই না।

সোমবার সকালে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের সঙ্গে নির্বাচনী নির্দেশনামূলক এক কর্মশালায় তিনি এসব কথা বলেন।

ম্যাজিস্ট্রেটদের নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে সিইসি বলেন, ‘প্রজ্ঞা ও মেধা খাটিয়ে নির্বাচনী দায়িত্ব পালন করতে হবে। আতঙ্ক নয়, নির্বাচন কমিশন একটি আস্থার ভোট চায়।’

কোনো দল বা ব্যক্তির প্রতি কমিশনের বিশেষ নজর নেই জানিয়ে নুরুল হুদা বলেন, আমরা এমন একটি ভোট করতে চাই, যেন কোনো রাজনৈতিক দল এ বিষয়ে প্রশ্ন করতে না পারে।

ম্যাজিস্ট্রেটদের প্রশ্নের ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালনের আহ্বান জানান সিইসি। তিনি বলেন, আপনারা সংবিধান ও আইনের ভিত্তিতে দায়িত্ব পালন করবেন।

ভোটের প্রচার শুরু হয়ে যাচ্ছে জানিয়ে সিইসি বলেন, মূলত আজ থেকেই নির্বাচনী ডামাডোল শুরু হয়ে গেল। বাকিটা মাঠে আপনাদের দায়িত্ব। আপনি স্বাধীন, আপনি নিরপেক্ষ, আপনি জাস্টিস এবং বিচারকের মাইন্ড আপনাকে অ্যাপ্লাই করতে হবে।

নুরুল হুদা আরও বলেন, ‘ছয়শ’র বেশি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভোটের আগে ও পরে চার দিন (২৯ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি) মাঠে থাকবেন। বৈষম্যের ঊর্ধ্বে থেকে রাগ-অনুরাগ প্রশ্রয় না দিয়ে আপনারা প্রজ্ঞা ও মেধা খাটিয়ে ভোটের সুষ্ঠু পরিবেশ বজায় রাখুন।

জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের তিন দিনব্যাপী ব্রিফিং অনুষ্ঠানের প্রথম ধাপে আজ ২১৫ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অংশ নেন।

তিন ধাপে ৬৪০ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে ব্রিফ করবে কমিশন।

ভোটগ্রহণের আগের দিন, ভোটগ্রহণের দিন এবং ভোটগ্রহণের পরের দুদিন নির্বাচনের মাঠে নিয়োজিত থাকবেন এরা।

ব্রিফিংয়ে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×