রোহিঙ্গাদের জন্য সহযোগিতা অব্যাহত রাখার ঘোষণা উইদোদোর

  কক্সবাজার প্রতিনিধি ২৮ জানুয়ারি ২০১৮, ১৮:৪০ | অনলাইন সংস্করণ

রোহিঙ্গা ক্যাম্প

বাংলাদেশে সফররত ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো বলেছেন, রোহিঙ্গাদের জন্য তার দেশের সহযোগিতা আগামীতেও অব্যাহত থাকবে। রোববার দুপুরে কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে সাংবাদিকদের এ কথা বলেন।

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট রোহিঙ্গাদের জন্য তার সরকারের উদ্যোগে গৃহীত নানা সাহায্য-সহযোগিতার কথা তুলে ধরে অতিদ্রুত এ ইস্যুর শান্তিপূর্ণ সমাধানের আহ্বান জানান। তিনি বলেন, বিপুলসংখ্যক রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে বাংলাদেশ মানবতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। এজন্য তিনি বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন।

এর আগে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট ঢাকা থেকে বিশেষ বিমানে বেলা ১টায় কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন। সেখান থেকে সড়কপথে তিনি কক্সবাজারের উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্পে যান। ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট সেখানে ৪০ মিনিট অবস্থান করেন। তিনি রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন এবং তাদের খোঁজখবর নেন।

জোকো উইদোদো জামতলী রোহিঙ্গা ক্যাম্পে একটি স্কুল, একটি মেডিকেল ক্যাম্প পরিদর্শন এবং রোহিঙ্গাদের জন্য পানি সরবরাহ কেন্দ্রও পরিদর্শন করেন। তিনি রোহিঙ্গা শিশুদের মাঝে উপহারসামগ্রী বিতরণ করেন।

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মো. আলীসহ দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন।

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো কক্সবাজার বিমানবন্দর থেকে বিকালে স্বদেশের পথে রওনা হন।

ঘটনাপ্রবাহ : রোহিঙ্গা বর্বরতা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter