বিএনপির নেতাদের হয়রানি না করতে পুলিশকে ইসির নির্দেশ

  যুগান্তর ডেস্ক    ১৪ ডিসেম্বর ২০১৮, ২২:৫৭ | অনলাইন সংস্করণ

বিএনপির নেতাদের হয়রানি না করতে পুলিশকে ইসির নির্দেশ
ইসি সচিব হেলালুদ্দীন। ফাইল ছবি

বিএনপির নেতাদের হয়রানি না করতে পুলিশকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। শুক্রবার বিকালে রাজধানীতে নির্বাচন ভবনে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান নির্বাচন কমিশন

(ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

বিএনপির নেতা-কর্মীদের পুলিশ গণহারের গ্রেফতার করছে—ইসির কাছে বিএনপি এমন অভিযোগ করেছিল। এ ব্যাপারে সাংবাদিকেরা হেলালুদ্দীনের কাছে জানতে চান, বিএনপির অভিযোগ কতটা আমলে নেওয়া হয়েছে?

জবাবে ইসি সচিব বলেন, বিষয়গুলো ইলেকটোরাল ইনকোয়ারি কমিটির কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। ওই কমিটি তদন্ত করে ইসিতে প্রতিবেদন পাঠাবে। কমিশন থেকেও পুলিশকে কড়া নির্দেশ দেওয়া হয়েছে, সিনিয়র কোনো নেতাকে যেন হয়রানি না করা হয়। কিছু অভিযোগ প্রমাণিত হয়নি। সেগুলোর ব্যাপারের ব্যবস্থা নেওয়া যায়নি।

মিরপুরে শুক্রবার সকালে ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলার বিষয়ে ইসি সচিব বলেন, ৩০০ আসনে নির্বাচন হচ্ছে। যেসব নেতিবাচক ঘটনা ঘটছে, তা তুলনামূলক কম। তারপরও পুলিশকে এ ব্যাপারে ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হচ্ছে। এ ব্যাপারে কেউ ইসিতে অভিযোগ করেননি।

বিএনপির অভিযোগ সম্পর্কে ইসি সচিব আরও বলেন, যাদের গ্রেফতার করা হচ্ছে তাদের অনেকের নামে আগেই গ্রেফতারি পরোয়ানা ছিল। কিন্তু তারা আত্মগোপনে থাকায় তখন গ্রেফতার করা যায়নি। এখন নির্বাচন উপলক্ষে যারা প্রকাশ্যে আসছেন পুলিশ তাদের গ্রেফতার করছে।

সেনা মোতায়েন প্রসঙ্গে ইসি সচিব বলেন, ১০ দিনের জন্য সেনা মোতায়েন হবে। তাদের কাজ হবে সিভিল প্রশাসনকে সাহায্য করা। সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দেওয়া হবে কি না, জানতে চাইলে তিনি বলেন, বিচারের এই ক্ষমতা নির্বাহী ও বিচারিক হাকিমদের।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×