ক্ষমতায় গিয়ে সব দলই ইশতেহারের কথা ভুলে যায়: সুজন

  যুগান্তর রিপোর্ট ২৩ ডিসেম্বর ২০১৮, ১৫:১২ | অনলাইন সংস্করণ

ক্ষমতায় গিয়ে সব দলই ইশতেহারের কথা ভুলে যায়: সুজন

সুশাসনের জন্য নাগরিক-সুজন সভাপতি এম হাফিজ উদ্দিন খান বলেছেন, নির্বাচনের আগে রাজনৈতিক দলগুলো প্রতিবারই ইশতেহার দেয়, কিন্তু পরে তা বেমালুম ভুলে যায়।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে রোববার সকালে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আয়োজিত ‘কোন দলের কেমন ইশতেহার?’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বর্তমান নির্বাচন কমিশনের ওপরে মানুষের আস্থার অভাব রয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘নির্বাচনে সহিংসতার বিষয়ে আমরা-আপনারা সবাই উদ্বিগ্ন।

আমরা চাই-নির্বাচন কমিশন আরও অ্যাক্টটিভ হোক। এ জন্য কমিশন, রাজনৈতিক দল ও সরকারের স্বদিচ্ছা থাকা প্রয়োজন। আমরা আশা করি, নির্বাচনী মাঠ সমান হয়ে যাবে। সেনাবাহিনী মোতায়েন হলে কিছু পরিবর্তন হতে পারে।’

অনুষ্ঠানে সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেন, ভোটের মাধ্যমে যদি সরকার পরিবর্তনের সম্ভাবনা সৃষ্টি হয়, তার জন্য অনেক সংস্কার ও পরিবর্তন সৃষ্টি করতে হবে।

নির্বাচন উপলক্ষে সব দলের ইশতেহারের বিষয়ে লিখিত বক্তব্যে সুজন বলেছে, অতীতের মতো নির্বাচনী ইশতেহার যেন নিতান্তই কথার ফুলঝুরিতে পরিণত না হয়। আমরা আশা করেছিলাম, দলগুলো তাদের ইশতেহার বাস্তবায়নে একটি কর্মপরিকল্পনার রূপরেখা দেবে।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্ব একাদশ

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×