ভারতকে আমরা বড় টার্গেট করেছি: বাণিজ্যমন্ত্রী

  গোপালগঞ্জ প্রতিনিধি ১১ জানুয়ারি ২০১৯, ১৯:১২ | অনলাইন সংস্করণ

ভারতকে আমরা বড় টার্গেট করেছি: বাণিজ্যমন্ত্রী
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ফাইল ছবি

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ভারত ও চায়নার সঙ্গে বাণিজ্যিক বৈষম্য কমিয়ে আনার ক্ষেত্রে আমাদের আগের থেকে অগ্রগতি হয়েছে। এ দুটো দেশ প্রায় আড়াই কোটি জনংখ্যার একটি বড় বাজার।

বাণিজ্যমন্ত্রী বলেন, ভারতকে আমরা বড় টার্গেট করেছি। বর্তমানে ভারতের বাজারে আমাদের কাপড়, আরএফএলের প্লাস্টিকের গ্লাসসহ বিভিন্ন পণ্য রফতানি হচ্ছে। ইতিমধ্যে আমাদের রেডিমেড গার্মেন্টও রফতানি শুরু হয়েছে। চায়নাতেও আমাদের পণ্যের বাজার সৃষ্টিতে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে। প্রতিযোগিতামূলক পণ্য হিসবে চায়নায় আমরা গার্মেন্ট রফতানি করতে পারি। আমাদের উদ্দেশ হলো রফতানি বাড়ানো।

শুক্রবার দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

টিপু মুনশি বলেন, এ দুটি দেশের বাইরেও সম্প্রতি ইন্দোনেশিয়ার সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নের বিষয়ে আমাদের আলোচনা হয়েছে। আমরা ২০২১ সালের মধ্যে রফতানি আয় ৬০ বিলিয়ন ডলারে উন্নীত করার লক্ষ্য নির্ধারণ করেছি। যার মধ্যে ৫০ বিলিয়ন ডলার কেবল গার্মেন্ট থেকে আয় করা সম্ভব।

টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিতে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির শ্রদ্ধা নিবেদন। ছবি: যুগান্তরএর আগে জাতির জনকের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন বাণিজ্যমন্ত্রী।

এ সময় অন্যদের মধ্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, টুঙ্গিপাড়ার পৌর মেয়র শেখ আহম্মদ হোসেন মীর্জা, সাবেক পৌর মেয়র ইলিয়াস হোসেনহ টুঙ্গিপাড়া আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×