এক্সক্লুসিভ ট্যুরিজম শহর হবে কক্সবাজার: গণপূর্তমন্ত্রী

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০১৮, ২০:১৪ | অনলাইন সংস্করণ

  কক্সবাজার প্রতিনিধি

ফাইল ছবি

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, বিশ্বের দরবারে কক্সবাজারের সমুদ্রসৈকতকে সবাই চেনে।  কিন্তু আগামীতে চিনবে এক্সক্লুসিভ ট্যুরিজম শহর হিসেবে।

বৃহস্পতিবার কক্সবাজারের ইনানীতে হোটেল সী-পাল রিসোর্টের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, কক্সবাজারকে প্রধানমন্ত্রী যেভাবে প্রধান্য দিয়ে উন্নয়ন করছেন- তা ইতিমধ্যে দেশ ও দেশের বাইরে নজর কেড়েছে।

তিনি বলেন, কক্সবাজারের প্রতি জাতির পিতা বঙ্গবন্ধুর আলাদা টান ছিল।  সৈকতের ঝাউবাগান, মোটেল শৈবালের পুকুরের চারদিকে নারিকেল গাছের সারি ছিল বঙ্গবন্ধুর পরিকল্পনা।  যা বর্তমানে দেশি-বিদেশি পর্যটকের নজর কাটছে।

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন ও কক্সবাজারের পর্যটনশিল্পের বিকাশে অপার সম্ভাবনার দ্বার উন্মোচনে এক্সক্লুসিভ ট্যুরিজম পার্ক নির্মাণসহ বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে কাজ করছে বর্তমান সরকার।  পর্যটনের উন্নয়ন ছাড়াও কক্সবাজার জেলাজুড়ে ইতিমধ্যে ব্যাপক উন্নয়নের মেগা প্রকল্পের কাজ শুরু হয়েছে।  সব কিছু ঠিকঠাক থাকলে আগামী কয়েক বছরের মধ্যে কক্সবাজারবাসী সুফল ভোগ করতে পারবে।  

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, প্রধানমন্ত্রী কার্যালয়ের এসডিজি প্রকল্পের প্রধান সমন্বয়কারী মো. আবুল কালাম আজাদ,  গৃহায়ণ ও গণপূর্ত সচিব মো. শহিদুল্লাহ খন্দকার।

এ সময় পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান আখতারুজ্জামান খান কবিরসহ উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা, কক্সবাজার কউক চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফোরকান আহমেদ, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, জনপ্রতিনিধিসহ পর্যটনসংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।