দুর্নীতি ও অনিয়ম সহ্য করা হবে না: রেলমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ২০ জানুয়ারি ২০১৯, ২০:৪৮ | অনলাইন সংস্করণ

রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।
রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। ফাইল ছবি

দুর্নীতি ও অনিয়ম সহ্য করা হবে না বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

একই সঙ্গে তিনি বলেন, সাংবাদিকরা দেশের গর্বিত সন্তান। তাদের জন্য আমার দরজা সব সময় খোলা থাকবে। আমরা একই পরিবারের লোক। সবাই মিলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে চাই।

রোববার দুপুরে রেলপথ মন্ত্রণালয় সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

রেলপথ মন্ত্রী জানান, রেলপথ দেশের সবচেয়ে নিরাপদ ও সাশ্রয় মাধ্যম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় রেলপথ মন্ত্রণালয় গঠন করা হয়েছে। আমি এ মন্ত্রণালয়ের দায়িত্ব আছি, রেলওয়ের উন্নয়নে কাজ করে যাব। কোনো অবস্থাতেই রেলওয়েতে দুর্নীতি অনিয়ম সহ্য করা হবে না। যেখানে দুর্নীতি অনিয়ম হবে সেখানেই আপনারা (সাংবাদিক) সোচ্চার হবেন।

তিনি বলেন, রেলওয়ের উন্নয়নে মিডিয়ারও সহযোগিতা চাই। নতুন ইঞ্জিন ও বগি আনা হচ্ছে, নতুন ট্রেন চালু করা হবে।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার রেলওয়েতে ব্যাপক উন্নয়ন করছেন। বিএনপি রেলকে ধ্বংস করেছে, ধ্বংস করতে চায়। রেলকে আজ উন্নয়নের উঁচুতে পৌঁছাচ্ছেন আমাদের সরকার প্রধান শেখ হাসিনা। তার হাত ধরেই রেলওয়েতে একের পর এক উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হচ্ছে।

তিনি বলেন, সরকারের অগ্রাধিকার ভিত্তিক ১০টি প্রকল্পের মধ্যে রেলওয়েতে দুটি প্রকল্প রয়েছে। দোহাজারি থেকে ঘুনধুম পযর্ন্ত রেললাইন স্থাপন ও পদ্মাসেতু রেললিংক প্রকল্প। এ দুটি প্রকল্প ও ৩০ বছর ব্যাপী মাস্টার প্ল্যান করা প্রকল্পগুলো বাস্তবায়ন হলে বাংলাদেশ রেল হবে উন্নত রাষ্ট্রের রেলের ন্যায়।

মন্ত্রী বলেন, আমি কথা কম-কাজ বেশি নীতিতে বিশ্বাসী। এ মন্ত্রণালয়ে যদি পূর্বে বড় বড় দুর্নীতি থাকে তার খোঁজ খবর নেয়া হচ্ছে। তবে, সামনে কোনো দুর্নীতি অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রেলপথ সচিব মো. মোফাজ্জেল হোসেন, ভারপ্রাপ্ত মহাপরিচালক মো. শামসুজ্জামানসহ মন্ত্রণালয় ও রেল বিভাগের ঊধ্বর্তন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×