উইলস লিটল ফ্লাওয়ার স্কুলে দুদকের অভিযান, ৩০ শিক্ষককে নোটিশ

  যুগান্তর রিপোর্ট ২০ জানুয়ারি ২০১৯, ২২:৩৭ | অনলাইন সংস্করণ

উইলস লিটল ফ্লাওয়ার স্কুলে দুদকের অভিযান।
উইলস লিটল ফ্লাওয়ার স্কুলে দুদকের অভিযান। ছবি-সংগৃহীত

কোচিং বাণিজ্যের অভিযোগে রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ ও মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার দুদক হটলাইনে (১০৬) অভিযোগের প্রেক্ষিতে ওই দুটি স্কুলে অভিযান চালায় দুদক টিম। দুদক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে সহকারী পরিচালক মো. জাভেদ হাবীব এবং উপসহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ার সমন্বয়ে গঠিত একটি টিম এ অভিযান চালায়।

সরেজমিন পরিদর্শনে পাওয়া যায়, বিদ্যালয়ের শিক্ষকরা ২০১৭ সালে কোচিং করাবেন না মর্মে অঙ্গীকারনামা প্রদান করা সত্ত্বেও নীতিমালা ভঙ্গ করে শিক্ষার্থীদের কোচিং করতে বাধ্য করছেন। দুদক টিমের নির্দেশে তাৎক্ষণিকভাবে এ অনিয়মের সঙ্গে জড়িত উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের ৩০ জন শিক্ষকের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়।

অভিযানকালে দুদক টিম উদ্ঘাটন করে, নবম শ্রেণির কয়েকজন শিক্ষার্থী বার্ষিক পরীক্ষায় বেশ কয়েকটি বিষয়ে অকৃতকার্য হওয়া সত্ত্বেও একজন শ্রেণী শিক্ষক তাদের দশম শ্রেণীতে ভর্তি করার উদ্যোগ গ্রহণ করেছেন। দুদক টিমের উপস্থিতিতে এ অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

এদিকে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল ও কলেজে ভিআইপি কোটাকে সামনে রেখে ভর্তি বাণিজ্যের অভিযোগ খতিয়ে দেখতে গত ১৭ জানুয়ারি দুদকের একটি টিম উক্ত স্কুলে অভিযান চালায়। দুদক টিম প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়ায় এ বিষয়ে অধিকতর অনুসন্ধান চলমান রয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×