বাংলাদেশে তেল শোধনাগার স্থাপন করতে চায় সৌদি আরব

  যুগান্তর রিপোর্ট ২১ জানুয়ারি ২০১৯, ২২:৫৩ | অনলাইন সংস্করণ

বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ
বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। ফাইল ছবি

সৌদি আরবের জাতীয় পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাসভিত্তিক কোম্পানি বাংলাদেশে জ্বালানি খাতে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে। কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক ওয়ালিদ কে ঘেমলাছ বলেছেন, প্রাথমিকভাবে আমরা তেল শোধনাগার স্থাপনে আগ্রহী। বাংলাদেশে ১৫ মিলিয়ন মেট্রিকটন ক্ষমতার তেল শোধনাগার করা গেলে লাভজনক হবে। আর এভাবেই দু’দেশের মধ্যে সহযোগিতা আরও বৃদ্ধি পাবে।

সোমবার বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিদ্যুৎ ও জ্বালানি খাতের বিনিয়োগের সম্ভাবনা ও ভবিষ্যৎ নিয়ে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন নিয়ে বলেন, বাংলাদেশে পেট্রোকেমিক্যাল ইন্ডাস্ট্রিজের ভবিষ্যৎ খুবই উজ্জ্বল।

সৌদি আরবের বাংলাদেশের জ্বালানি খাতে বিনিয়োগের বিশাল সুযোগ রয়েছে। তাদের বাজার নিয়ে গবেষণার আহ্বান জানান এবং বিপিসিকে প্রয়োজনীয় সহায়তা প্রদান করার নির্দেশ দেন।

এ সময় অন্যদের মধ্যে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিম, এরামকো ইন্ডিয়া অফিসের প্রেসিডেন্ট মোহামেদ মুঘিরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×