ডিএনসিসির মেয়র পদে ভোটের সিদ্ধান্ত বিকালে : সিইসি

প্রকাশ : ২২ জানুয়ারি ২০১৯, ১২:১২ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

সিইসি নুরুল হুদা। ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচনের বিষয়ে আজ বিকালে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা।

 

তিনি বলেন, ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচন এবং দুই সিটির যুক্ত হওয়া ৩৬টি ওয়ার্ডে সাধারণ নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত আজ বিকালে নেয়া হবে।

 

মঙ্গলবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে ইটিআই ভবনে এক অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। নির্বাচন কমিশনে নবনিযুক্ত কর্মকর্তাদের প্রশিক্ষণে এই আয়োজন করা হয়।  

 

সিইসি বলেন, সারা বছর বিভিন্ন নির্বাচন থাকে। আজকে বিকালে কমিশনসভায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র ও ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির সঙ্গে যুক্ত হওয়া নতুন ওয়ার্ডে নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত হবে।

 

অনুষ্ঠানে নির্বাচন কমিশনের কর্মকর্তাদের উদ্দেশে সিইসি বলেন, কিছু দিন আগে একটি বড় নির্বাচন হলো। সেখানে আপনাদের কিছু বাস্তব অভিজ্ঞতা হয়েছে। সেখানে কাজ করতে গিয়ে আপনাদের যেসব বিষয়ে ঘাটতি আছে বলে মনে হয়েছে, সেগুলো এই প্রশিক্ষণ থেকে জানার চেষ্টা করবেন।

 

এ সময় ইসি সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

 

প্রসঙ্গত, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক মারা গেলে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। ইসি এই আদেশের বিপক্ষে আপিল করে। পরে স্থগিতাদেশ তুলে নিয়ে নির্বাচন আয়োজনের নির্দেশ দেন আদালত।