জিপিএ-৫ নয়, সোনার মানুষ লাগবে: শিক্ষামন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ২২ জানুয়ারি ২০১৯, ১৪:৫১ | অনলাইন সংস্করণ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ফাইল ছবি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, জিপিএ-৫ পাওয়া জরুরি কিন্তু একমাত্র নয়। ভালো মানুষ, সুনাগরিক হওয়া জরুরি। সোনার মানুষ লাগবে, শুধু জিপিএ-৫ পেলে হবে না।

মঙ্গলবার এমএ আজিজ স্টেডিয়ামে ৪৮তম শীতকালীন জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, পরীক্ষার আগে পরীক্ষার্থীরা ভালোভাবে পড়াশোনা করবে, ঠিকভাবে পরীক্ষা দেবে এবং ভালো ফল করবে। অনৈতিকতার পথে হেঁটে কখনও ভালো ফল পাওয়া যায় না।

আগামী ২ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। সেই পরীক্ষায় সবাই যেন ভালোভাবে উত্তীর্ণ হতে পারে সে কামনা করছি, বলেন তিনি।

অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, অপকর্মকারীরা অপকর্মের জন্য চেষ্টা করবে। কিন্তু আপনারা যদি সেই প্রশ্নপত্র পাওয়ার আগ্রহ না দেখান, তবে তারা লাভবান হবে না। আমরা সবাই মিলে এ প্রক্রিয়াটি সুন্দর, সফল ও ত্রুটিমুক্ত করতে চাই।

মন্ত্রী বলেন, ক্লাসে প্রথম, জিপিএ-৫ পাওয়া জরুরি কিন্তু একমাত্র নয়। ভালো মানুষ, সুনাগরিক হওয়া জরুরি। সোনার মানুষ লাগবে। এর জন্য শুধু জিপিএ-৫ পেলে হবে না, সুস্থ মানুষ চাই, ইতিহাস-সংস্কৃতি, ঐতিহ্য ও বঙ্গবন্ধুর জীবন জানা চাই।

পাশাপাশি মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদমুক্ত সমাজ গড়তে হবে। এ ক্ষেত্রে খেলাধুলার বিকল্প নেই। আমাদের মেয়েরা বিশ্ব মাত করছে। ছেলেরাও পারবে, বলেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×