শেখ হাসিনাকে জার্মানির চ্যান্সেলরের অভিনন্দন বার্তা

প্রকাশ : ২২ জানুয়ারি ২০১৯, ১৭:১৯ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মারকেল। ফাইল ছবি

একাদশ সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ী হয়ে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মারকেল। 

মঙ্গলবার গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে তার কাছে চ্যান্সেলরের এক শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন বাংলাদেশে নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত পিটার ফাহরেনহল্টজ।

সৌজন্য সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, ‘নতুন করে দায়িত্ব নেয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন জার্মানির চ্যান্সেলর। তিনি বাংলাদেশের আর্থসামাজিক অগ্রগতি ও সফলতা কামনা করেছেন। পারস্পরিক অংশীদারিত্বের ক্ষেত্রে জার্মানি বাংলাদেশের পাশে থাকবে বলেও প্রতিশ্রুতি দিয়েছেন অ্যাঙ্গেলা মারকেল।’

তিনি আরও জানান, ‘বাংলাদেশকে বিপুল সম্ভাবনার দেশ উল্লেখ করে প্রধানমন্ত্রীকে জার্মানির রাষ্ট্রদূত বলেছেন, আওয়ামী লীগ যে নির্বাচনী ইশতেহার দিয়ে ক্ষমতায় এসেছে- তা বাস্তবায়নে জার্মানি সহায়তা করবে। ’

সাক্ষাৎকালে জার্মান রাষ্ট্রদূত সন্ত্রাসবাদের বিরুদ্ধে বাংলাদেশের অবস্থানেরও প্রশংসা করেছেন বলে জানান প্রেস সচিব ইহসানুল করিম। 

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান, এসডিজিবিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ ও প্রধানমন্ত্রীর সামরিক সচিব মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন।