মিসরে আন্তর্জাতিক বইমেলায় বাংলাদেশি আলেমের ৪ বই

  যুগান্তর রিপোর্ট ২৪ জানুয়ারি ২০১৯, ১৭:২১ | অনলাইন সংস্করণ

মিসরের ডেইলি পত্রিকা আকিদাতিকে সাক্ষাৎকার দিচ্ছেন বাংলাদেশী লেখক আরীফ উদ্দীন মারুফ
মিসরের ডেইলি পত্রিকা আকিদাতিকে সাক্ষাৎকার দিচ্ছেন বাংলাদেশী লেখক আরীফ উদ্দীন মারুফ। ছবি: সংগৃহীত

মিসরে আন্তর্জাতিক বইমেলায় বাংলাদেশী লেখক মাওলানা আরীফ উদ্দীন মারুফের ৪টি বই প্রদর্শিত হচ্ছে। বিশ্বের সব ইসলামিক স্কলারদের লেখা গ্রন্থ মিসরের সেই আন্তর্জাতিক বইমেলায় বই স্থান পেয়েছে।

মাওলানা মারুফ ঢাকা সার্কিট হাউস জামে মসজিদের খতিব।

বুধবার (২৩ জানুয়ারি) থেকে মিসরের কায়রোতে শুরু হয়েছে বিশ্বের সবচেয়ে বড় ইসলামিক বইমেলা। সকাল ১০টায় মিসরের শিক্ষামন্ত্রী তারেক শাওকী এ মেলার উদ্বোধন করেন।

মিসরের প্রাচীন ও বিশ্ববিখ্যাত প্রকাশনা প্রতিষ্ঠান 'মাকতাবাতুত তাওফিকিয়্যাহ'র আমন্ত্রণে ওই বইমেলায় গিয়েছেন মাওলানা মারুফ।

মিসর থেকে মোবাইলফোনে মাওলানা আরীফ উদ্দীন মারুফ বলেন, আলহামদুলিল্লাহ। আল্লাহর অশেষ রহমতেই আমার এ সৌভাগ্য অর্জন হয়েছে। এর আগেও আরববিশ্বে আমার ৩টি বই প্রকাশিত হয়।

মঙ্গলবার (২২ জানুয়ারি) মিসরের ডেইলি পত্রিকা আকীদাতিকে দেয়া এক সাক্ষাৎকারে বাংলাদেশ জমিয়তুল উলামার অভিভাবক পরিষদ সদস্য ও জামিআ ইকরা বাংলাদেশের রইস মাওলানা আরীফ উদ্দিন মারুফ বলেন, তার চারটি বই এই বইমেলায় পাওয়া যাচ্ছে। মক্কার দারু তইবা প্রকাশনী থেকে 'ফি লাহজাতিল ওয়াদায়িল আখির', দারুল হাদিস থেকে 'রাওয়ায়ে মিন আশআরিস সাহাবাহ' মাকতাবুত তাওফিকিয়্যা থেকে 'রিসালাতুল আমনি ওয়াস সালাম' এবং দারু তইবা থেকেই 'আলা ইয়া আইনু ইবকি'। মিসরের এ অভিজাত প্রকাশনীগুলোতেই পাওয়া যাচ্ছে তার লিখিত চার বই।

উল্লেখ্য, ৬০ বছরের প্রাচীন মিশরের এই আন্তর্জাতিক বইমেলা। 'মা'আরাতুল কাহেরা আদদাওলিলিল কিতাব' নামে যেটি সারা পৃথিবীতে প্রসিদ্ধ। এই মেলায় বিশ্বের প্রায় ৫৮টি দেশের ৫০০ এর অধিক প্রকাশনী অংশগ্রহণ করেছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×