ট্রাম্পের চিঠি নিয়ে সন্দেহের অবকাশ নেই: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০১৯, ১৮:৪৮ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। ফাইল ছবি

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে চিঠি দিয়েছেন, তাতে কোনো সন্দেহের অবকাশ নেই।

যারা ট্রাম্পের অভিনন্দন বার্তার সত্যতা নিয়ে প্রশ্ন তুলছেন তারা নেতিবাচক মানসিকতার পরিচয় দিচ্ছেন বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ারবিষয়ক এক আলোচনা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মার্কিন প্রেসিডেন্টের অভিনন্দন বার্তার সত্যতা মেলেনি- কিছু সংবাদমাধ্যমে এমন খবর প্রকাশ হওয়ায় পররাষ্ট্রমন্ত্রীর কাছে বিষয়টি জানতে চান সাংবাদিকরা।

জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, 'আমাদের নেগেটিভ চিন্তাধারা, এই মনমানসিকতা থেকে আমাদের উতরে আসতে হবে। আসলে যারা বিতর্ক খুঁজে, তারা সেটি খুঁজে পায়।।'

তিনি বলেন, সুন্দর ইলেকশন হয়েছে। সে জন্য মার্কিন প্রেসিডেন্ট আমাদের প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে চিঠি পাঠিয়েছেন। ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আপনার (শেখ হাসিনা) একনাগারে তৃতীয়বার জয়যুক্ত হওয়ার জন্য দেশের যে লক্ষ কোটি জনতা আপনাকে ভোট দিয়েছে, তাদের আমি অভিনন্দন জানাই।

তিনি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প আরও বলেছেন- যুক্তরাষ্ট্র আর বাংলাদেশ অত্যন্ত বন্ধুপ্রতিম দেশ। বাংলাদেশ রোহিঙ্গাদের সেবা দিয়ে, আশ্রয় দিয়ে পৃথিবীর মধ্যে একটি অনন্য উদাহরণ সৃষ্টি করেছে।