চিলাহাটি-হলদিবাড়ি ট্রেন চলাচল দুই বছরের মধ্যে: রেলমন্ত্রী

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০১৯, ২২:০৫ | অনলাইন সংস্করণ

  নীলফামারী প্রতিনিধি

রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন। ফাইল ছবি

আগামী দুই বছরের মধ্যে নীলফামারীর চিলাহাটি রেলস্টেশন থেকে ভারতের হলদিবাড়ি পর্যন্ত ট্রেন চলাচল শুরু হবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

তিনি আরও জানান, ভারত অংশে রেললাইনের কাজ সম্পন্ন হলেও বাংলাদেশ অংশের জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে। যা দ্রুত সম্পন্ন হবে। দুই দেশের মধ্যে ট্রেন চলাচল শুরু হলে সম্পর্কের মধ্যে নতুন পরিবেশ স্থাপন হবে।

শনিবার সকালে নীলফামারী পুরাতন রেলস্টেশন পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ট্রেনের টিকিট কালোবাজারি, যাত্রীদের হয়রানি রোধে এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে জাতীয় পরিচয়পত্র দিয়ে আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রির উদ্যোগ নেয়া হয়েছে। যা পরীক্ষামূলকভাবে শুরু হয়েছে।

রেলপথমন্ত্রী বলেন, রেলকে সচল করতে প্রয়োজনীয় জনবল নিয়োগ, রেলকারখানাকে কার্যকর করার উদ্যোগ, রেলপথের সম্প্রসারণ, বঙ্গবন্ধু সেতুর পাশাপাশি রেলসেতু স্থাপন করা হবে।

নীলফামারী জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিনের সভাপতিত্বে স্টেশন চত্বরে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, জেলা আওয়ামী লীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী প্রমুখ।