ময়মনসিংহের ৯ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন চূড়ান্ত

  যুগান্তর রিপোর্ট ৩১ ডিসেম্বর ২০১৭, ১৬:৫৮ | অনলাইন সংস্করণ

যুদ্ধাপরাধ

মানবতাবিরোধী অপরাধের অভিযোগে দায়ের করা মামলায় ময়মনসিংহের আনিছুর রহমান মানিকসহ (৬৬) নয়জনের বিরুদ্ধে চূড়ান্ত প্রতিবেদন প্রকাশ করেছে তদন্ত সংস্থা। রোববার ধানমণ্ডিতে এক সংবাদ সম্মেলনে এই প্রতিবেদন প্রকাশ করেন তদন্ত সংস্থার জ্যেষ্ঠ সমন্বয়ক মো. সানাউল হক।

অন্য আট আসামি হলেন—মোখলেছুর রহমান মুকুল (৬৫), সাইদুর রহমান রতন (৫৬), শামসুল হক বাচ্চু (৭০), শামসুল হক ফকির (৭৫), নুরুল হক ফকির (৭০), সুলতান ফকির (৫৮), মুফাজ্জল হোসাইন (৭০) ও নকিব হোসেন আদিল (৬৫)।

সংবাদ সম্মেলনে সানাউল হক বলেন, ‘আসামিরা সবাই ১৯৭১ সালে মুসলিম লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। আসামি নয়জনের বিরুদ্ধে গত ২৬ জানুয়ারি মামলা করা হয়। ওইদিন থেকেই আমরা তদন্ত কাজ শুরু করি। তদন্তকালে তাদের বিরুদ্ধে অপহরণ, আটক, নির্যাতন, মুক্তিপণ আদায়, লুটপাট, অগ্নিসংযোগ, হত্যা ও লাশ গুম করাসহ বিভিন্ন অপরাধে মোট চারটি অভিযোগ আনা হয়েছে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter