৯ মাস মাতৃত্বকালীন ছুটির ঘোষণা বিএটি বাংলাদেশের

  যুগান্তর ডেস্ক ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৫৫ | অনলাইন সংস্করণ

বিএটি

ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো বাংলাদেশ প্রতিষ্ঠানটিতে কর্মরত নারীদের জন্য ৯ মাস মাতৃত্বকালীন ছুটির সুযোগের ঘোষণা করেছে। সম্প্রতি রাজধানীর মহাখালী ডিওএইচএস’এ চাইল্ড ডে কেয়া 'এঞ্জেলস নেস্ট' সেন্টারের পুনঃসংস্কার উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এ ঘোষণা দেন বিএটি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনিম।

আয়োজিত অনুষ্ঠানে জানানো হয়, 'এঞ্জেলস নেস্ট' মূলত বিএটি বাংলাদশের কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের জন্য স্থাপিত একটি চাইল্ড ডে কেয়ার সেন্টার। বিএটি বাংলাদেশ মানবসম্পদ ব্যবস্থাপনায় বরাবরই নতুন সব দৃষ্টান্ত স্থাপন করে এসেছে। 'এঞ্জেলস নেস্ট' সেই দৃষ্টান্তের একটি। কর্মকর্তা-কর্মচারীদের সর্বাধুনিক সুযোগ-সুবিধা এবং কর্মজীবী মা-বাবাদের সন্তানদের দিবাকালীন পরিচর্যা এবং নিরাপত্তার কথা মাথায় রেখে সম্পূর্ণ নতুন ও ভিন্ন আঙ্গিকে সাজানো হয়েছে, এর ফলে অভিভাবকরা নির্ভাবনায় 'এঞ্জেলস নেস্ট' সন্তানদের রেখে স্বাচ্ছন্দ্যে পেশাগত দায়িত্ব পালন করতে পারবেন।

'এঞ্জেলস নেস্ট' পুনঃসংস্কার উপলক্ষে আয়োজিত অনাড়ম্বর অনুষ্ঠানটিতে ৯ মাস মাতৃত্বকালীন ছুটির যুগান্তকারী সুযোগের ঘোষণা দেয় বিএটি বাংলাদেশ কর্তৃপক্ষ। কর্মীরা যারা ভৌগোলিকভাবে বিচ্ছিন্ন এবং যারা ধারাবাহিকভাবে পালা (শিফট) করে কাজ করে তারা এই সুযোগটি নিতে পারেন। তাছাড়া যারা শিশু দত্তক নেন, তাদের জন্যও এই নীতিমালা ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে অন্যান্য কোম্পানির জন্যও এই নীতিমালা একটি উদহারণ হয়ে থাকবে।

অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বপ্না ভৌমিক, কান্ট্রি ম্যানেজার, মার্ক্স এন্ড স্পেন্সার পিএলসি, বাংলাদেশ অফিস। এছাড়াও বিএটি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনিম, বিএটির এশিয়া প্যাসিফিক এবং মধ্যপ্রাচ্যের আঞ্চলিক মানবসম্পদ প্রধান রুমানা রহমান, বিএটি বাংলাদেশ এর এক্সিকিউটিভ কমিটি এবং প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় বিএটি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনিম বলেন, বিএটি বাংলাদেশ এর উদাহারণ সৃষ্টিকারী এই নীতিমালা নিয়ে আমি খুবই আনন্দিত। মানবসম্পদ ব্যবস্থাপনা ও এর ক্রম উন্নয়ন বিএটি বাংলাদেশের অন্যতম প্রধান লক্ষ্য। কর্মকর্তা-কর্মচারীরা আপন জীবন নিয়ে সন্তুষ্ট থাকলে তাদের কর্মদক্ষতা বৃদ্ধি পায়। বিএটি বাংলাদেশ এই বিষয়টিকে গুরুত্ব দিয়েই মানবসম্পদ বিভাগের কর্মপন্থা নির্ধারণ করে থাকে।

৯ মাস মাতৃত্বকালীন ছুটির সুযোগের ঘোষণা করায় প্রতিষ্ঠানটিতে কর্মরত প্রসূতিরা এবং নতুন মা-বাবারা ব্যাপকভাবে উপকৃত হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন বৃটিশ আমেরিকান ট্যোবাকোর এশিয়া প্যাসিফিক এবং মধ্যপ্রাচ্যের আঞ্চলিক মানবসম্পদ প্রধান রুমানা রহমান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×