ডাক্তারের ফি নির্ধারণ করে দেবে সরকার: স্বাস্থ্যমন্ত্রী

  সংসদ রিপোর্টার ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ২১:০৮ | অনলাইন সংস্করণ

ডাক্তারের ফি নির্ধারণ করে দেবে সরকার: স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক। ফাইল ছবি

ডাক্তারদের জন্য রোগীদের কাছ থেকে নেয়া ফি’র পরিমাণ নির্ধারণের একটি পরিকল্পনা সরকারের রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার জাতীয় সংসদে মাহমুদ উস সামাদ চৌধুরীর এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

অধিবেশনে সিলেট আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী ডাক্তারদের অতিরিক্ত ফি আদায় নিয়ে অভিযোগ তুলে ধরেন।

জবাবে স্বাস্থ্যমন্ত্রী এ বিষয়ে সরকারের পরিকল্পনার কথা উল্লেখ করে বলেন, চিকিৎসকদের রোগীর কাছ থেকে ফি নির্ধারণের বিষয়ে উচ্চপর্যায়ের কমিটি গঠনপূর্বক একটি নীমিতালা প্রণয়নের চিন্তাভাবনা রয়েছে সরকারের।

মো. মোজাফফর হোসেনের আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, ‘ডাক্তারদের অভাবে দেশে বিদ্যমান ইউনিয়ন স্বাস্থ্যসেবা ক্লিনিকগুলো পরিত্যক্ত অবস্থায় নেই। কারণ দেশের অধিকাংশ ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রে একজন উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (স্যাকমো), একজন ফার্মাসিস্ট ও একজন অফিস সহায়ক কর্মরত আছেন। তবে কেন্দ্রগুলোতে এমবিবিএস ডাক্তারের পদ শূন্য থাকায় গরিব জনসাধারণ উন্নত চিকিৎসা সুবিধা পাওয়া থেকে কিছুটা বঞ্চিত হচ্ছে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×