বিশ্ব ইজতেমা: বয়ান-জিকিরে মশগুল মুসল্লিরা

  ঢাকা (উত্তর) প্রতিনিধি ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১০:০৭ | অনলাইন সংস্করণ

বিশ্ব ইজতেমা: বয়ান-জিকিরে মশগুল মুসল্লিরা
বিশ্ব ইজতেমা ময়দানে জিকির করছেন মুসল্লিরা। ফাইল ছবি

ঘন কুয়াশা, কনকনে শীতের মধ্যে বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিনে তাবলিগ জামাতের শীর্ষ মুরব্বিদের গুরুত্বপূর্ণ বয়ান ও নফল নামাজ, তাসবিহ তাহলিল, জিকির-আসগার চলছে।

সোমবার তাসবিহ তাহলিল টঙ্গীতে জিকির-আসগার ও তাসবিহ তাহলিলের মাধ্যমে ইজতেমার দ্বিতীয় দিন অতিবাহিত হচ্ছে। আগামীকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে আখেরি মোনাজাতের মাধ্যমে এবারের বিশ্ব ইজতেমার ৫৪তম আসর শেষ হবে বলে জানিয়েছে বিশ্ব ইজতেমার আয়োজক কমিটির মুরব্বি মো. হারুন-অর-রশিদ।

তাবলিগের ৬ উসুলের (মৌলিক বিষয়ে) ওপর বাদ ফজর ভারতের নিজামুদ্দিন মারকাজের মুরব্বি মাওলানা মো. মোরসালিনের বয়ানের মধ্য দিয়ে দ্বিতীয় দিনের ইজতেমা শুরু হয়। তার বয়ান বাংলায় ভাষান্তর করেন স্বাগতিক বাংলাদেশের মাওলানা আবদুল্লাহ কাসেদ।

এদিকে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ নেয়া বগুড়া জেলার লেবু খানের ছেলে মো. ইসমাইল হোসেন (৬০) নামে এক মুসল্লির মৃত্যু হয়েছে। ইজতেমা ময়দানের মাসলেহাল জামাতের জিম্মাদার ডা. মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সুনামগঞ্জের বঙ্গারচর গ্রামের মুসল্লি মনকর আলী (৬৫), গুলশান মিয়া (৭৫) ও চৌধুরী মিয়া (৭০) বলেন, আমরা বঙ্গারচর গ্রাম থেকে ৪০ মুসল্লি দ্বিতীয় পর্বের ইজতেমায় যোগ দিতে ময়দানে এসেছি।

এখানে আল্লাহকে রাজি খুশি করাতে ময়দানের নির্দিষ্ট খিত্তায় বসে তাসবিহ-তাহলিল, জিকির আসগার, নফল নামাজ ও ইবাদত-বন্দেগি করছি।

আখেরি মোনাজাত শেষে গ্রামের বাড়িতে চলে যাব এবং সেখানে দাওয়াতি কাজ করব।

ঘটনাপ্রবাহ : বিশ্ব ইজতেমা ২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×