ঢাকার দুই সিটি নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ থাকার নির্দেশ

  যুগান্তর রিপোর্ট ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪০ | অনলাইন সংস্করণ

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা।
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। ফাইল ছবি

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয়, সে জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নিরপেক্ষ থাকার নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা।

সোমবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলনকক্ষে ডিএনসিসি ও ডিএসসিসি নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলাবিষয়ক সমন্বয়সভায় সভাপতির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন।

সিইসি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। উপজেলা ও সিটি নির্বাচনেও একই পরিবেশ থাকবে বলে আশা করছি।

বিভিন্ন বাহিনীর উদ্দেশে তিনি বলেন, সব ভোটার যেন নির্বিঘ্নে ভোট দিতে পারে, সে বিষয়ে ভূমিকা রাখতে হবে। নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয়, সে জন্য আপনাদের নিরপেক্ষ থাকতে হবে। প্রার্থীর এজেন্টদের নিরাপত্তা দিতে হবে।

জাতীয় নির্বাচনে তেমন কোনো সহিংস ঘটনা না ঘটায় পুলিশের প্রশংসা করেন প্রধান নির্বাচন কমিশনার।

তাদের ভূমিকার জন্য ধন্যবাদ জানিয়ে একইভাবে ঢাকা সিটি ও উপজেলা নির্বাচনেও কার্যকরী ভূমিকা রাখার নির্দেশনা দেন পুলিশকে।

প্রসঙ্গত আগামী ২৮ ফেব্রুয়ারি ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচন ও ২০টি ওয়ার্ড এবং ডিএসসিসির ১৮টি ওয়ার্ডের নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঘটনাপ্রবাহ : ঢাকা উত্তর সিটি নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×