চকবাজার অগ্নিকাণ্ড

লাশ পুড়ে কয়লা

  যুগান্তর ডেস্ক ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:০৭:১৬ | অনলাইন সংস্করণ

রাজধানীর চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ৭০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। বেশ কিছু লাশ পুড়ে কয়লা হয়ে গেছে। চেহারা দেখে সেগুলো শনাক্ত করার জো নেই।

বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এখন পর্যন্ত ৬৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে। যেসব লাশের চেহারা চেনা যাচ্ছে, তাদের ময়নাতদন্ত করে এদিনই স্বজনদের বুঝিয়ে দেয়া হবে। তবে কিছু লাশ পুড়ে কয়লা হয়ে গেছে। সেগুলো চেহারা দেখে বা ফিঙ্গারপ্রিন্টে শনাক্ত করার উপায় নেই। তাদের ডিএনএ নমুনা সংগ্রহ করা হবে। এতে কিছু সময় লাগবে।

ঢামেক মর্গের সামনে সোহেল মাহমুদ বলেন, আমরা কয়েকটি ইউনিটে ভাগ হয়ে কাজ করছি। ফলে লাশ শনাক্তে কোনো সমস্যা হবে না। এর আগে সাভারের রানা প্লাজাধসের ঘটনায় একই ধরনের কাজ করি আমরা।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী সকালে জানান, ৭০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আরও লাশ থাকতে পারে। উদ্ধারকাজ শেষ না হওয়া পর্যন্ত এ সংখ্যা জানা যাবে না। উদ্ধার তৎপরতা চালাচ্ছে ফায়ার সার্ভিস।

গেল বুধবার রাতে নন্দকুমার দত্ত সড়কের চুরিহাট্টা মসজিদ গলির রাজ্জাক ভবনে আগুন লাগে। পরে কয়েকটি ভবনে ছড়িয়ে পড়ে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত