চকবাজারের কেমিক্যাল সরিয়ে নেয়া হচ্ছে (ভিডিও)

  যুগান্তর ডেস্ক ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৩১ | অনলাইন সংস্করণ

চকবাজারের কেমিক্যাল সরিয়ে নেয়া হচ্ছে (ভিডিও)
চকবাজারের কেমিক্যাল সরিয়ে নেয়া হচ্ছে। ছবি: ভিডিও থেকে নেয়া।

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় হাজী ওয়াহেদ ম্যানশন ভবনের বেজমেন্টে থাকা কেমিক্যাল সরিয়ে নেয়া হচ্ছে।

শনিবার দুপুর থেকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, প্রশাসন ও স্থানীয়দের সহায়তায় এগুলো পিকআপ ভ্যানে করে হেমায়ুতপুরে নেয়া হচ্ছে। ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন চকবাজার থানার ওসি (তদন্ত) মুরাদ।

রাত ৮টার দিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত মোট ৮টি গাড়িতে ১৪২৭টি বস্তা কার্বন পাউডার বের করে সাভারের হেমায়েতপুর পাঠানো হয়েছে। যতক্ষণ পর্যন্ত এগুলো শেষ না হবে ততক্ষণ পর্যন্ত গাড়ি যাবে বলে জানা গেছে। এ ছাড়াও এই মালামাল স্থানান্তরে সিটি কর্পোরেশনের ট্রাকও ব্যবহার করতে দেখা গেছে।

এ সময় এলাকার অনেককেই বিক্ষোভ করতে দেখা যাচ্ছিল। তাদের দাবি, আগুনের সূত্রপাত সিলিন্ডার বিস্ফোরণের কারণে হলেও এই কেমিক্যালই দায়ী।

এর আগে দুপুরে অপসারণ শুরুর সময় ঘটনাস্থলে উপস্থিত হন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন। এ সময় সাংবাদিকদের তিনি বলেন, অগ্নিকাণ্ডে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ভবন ওয়াহেদ ম্যানশনের বেজমেন্টের কেমিক্যাল অপসারণ কাজ করা হচ্ছে। আর এর মধ্য দিয়ে পুরান ঢাকার কেমিক্যাল গোডাউন অপসারণ কাজ শুরু হলো।

তিনি বলেন, এখনও যেসব বাড়ির মালিকরা কেমিক্যাল গোডাউন অপসারণের উদ্যোগ নেননি সেসব বাড়ির মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এ ছাড়া যতক্ষণ পর্যন্ত পুরান ঢাকার সব কেমিক্যাল গোডাউন স্থানান্তর অপসারণ না হবে ততক্ষণ এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান মেয়র।

উল্লেখ্য, বুধবার রাত ১০টার পর রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা মসজিদ গলির রাজ্জাক ভবনের কেমিক্যাল গুদামে আগুন লাগে।

এ ঘটনায় অন্তত ৬৭ জন নিহত হয়েছেন। আহত ৪১ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন। তাদের মধ্যে ১১ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

ঘটনাপ্রবাহ : চকবাজার আগুনে মৃত্যুর মিছিল

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×