সিটি নির্বাচন নিয়ে আমরা সন্তুষ্ট: সিইসি

  যুগান্তর রিপোর্ট ০১ মার্চ ২০১৯, ১২:১৯ | অনলাইন সংস্করণ

ভোটার দিবস উপলক্ষে র‌্যালি শেষে সাংবাদিকদের মুখোমুখি সিইসি
ভোটার দিবস উপলক্ষে র‌্যালি শেষে সাংবাদিকদের মুখোমুখি সিইসি। ছবি-সংগৃহীত

ভোটার উপস্থিতি কম থাকলেও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে মেয়র পদে উপনির্বাচন এবং দুই সিটি কর্পোরেশনের সম্প্রসারিত ১৮টি করে ৩৬টি ওয়ার্ডে নির্বাচন নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা।

শুক্রবার সকালে ভোটার দিবস উপলক্ষে র‌্যালি শেষে সাংবাদিকদের এ সন্তোষের কথা জানান সিইসি।

ভোটে নির্বাচন কমিশন সন্তুষ্ট কিনা এমন প্রশ্নের জবাবে নুরুল হুদা বলেন, ‘হ্যাঁ, সন্তুষ্ট।’ ভোটার উপস্থিতি কম থাকলেও ঢাকা উত্তর-দক্ষিণ সিটি নির্বাচন নিয়ে আমরা সন্তুষ্ট।

ভোটার কম হওয়ার তিনটি কারণ তুলে ধরে নুরুল হুদা বলেন, প্রথম কারণ ছিল- নির্বাচনের মেয়াদ খুব কম, দ্বিতীয়ত প্রধান রাজনৈতিক দলের অংশগ্রহণ না করা এবং তৃতীয়ত আবহাওয়া খারাপ ছিল।

সিইসি বলেন, ‘তবে বাইরে যেসব নির্বাচন হয়েছে, যেমন পটুয়াখালী, ঝিনাইদহ, সেখানে প্রচুরসংখ্যক ভোটার উপস্থিতি ছিল। সেখানে অত্যন্ত প্রতিযোগিতামূলক নির্বাচন হয়েছে।’

১ মার্চ ভোটার দিবস পালিত হওয়ায় ভোটাররা উদ্বুদ্ধ হবেন বলেও মনে করেন প্রধান নির্বাচন কমিশনার।

ডিএনসিসি মেয়র পদে উপনির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম। নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির শাফিন আহমেদের চেয়ে সাত লাখ ৮৬ হাজার ৮৭৩ ভোট বেশি পেয়ে নির্বাচিত হন তিনি।

বৃহস্পতিবার দিবাগত রাতে রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম আওয়ামী লীগ প্রার্থী আতিকুল ইসলামকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

ঘটনাপ্রবাহ : ঢাকা উত্তর সিটি নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×