ডিএনএ টেস্টে মিলল বৃষ্টির মরদেহের সন্ধান

  যুগান্তর রিপোর্ট ০৬ মার্চ ২০১৯, ১৫:১৭ | অনলাইন সংস্করণ

ডিএনএ টেস্টে মিললো বৃষ্টির মরদেহের সন্ধান

ডিএনএ টেস্টের মাধ্যমে চকবাজারের চুড়িহাট্টায় আগুনে পুড়ে অঙ্গার হওয়া ৯ জন পুরুষ ও দুই নারীর মরদেহ শনাক্ত করেছে সিআইডি।

বুধবার দুপুরে সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ১১ মরদেহ শনাক্তের বিষয়টি জানিয়েছেন সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ মোহাম্মদ রেজাউল হায়দার।

এর মধ্যে একটি মরদেহ ফাতেমা তুজ জোহরা বৃষ্টির। অপরটি নাসরিন জাহানের।

গার্হস্হ্য অর্থনীতি কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফাতেমা তুজ জোহরা বৃষ্টি (২১) আর কোনো দিনই ফিরবেন না পরিবার, বন্ধুবান্ধব, সহপাঠী কিংবা প্রিয় ক্যাম্পাসে।

সিআইডির অতিরিক্ত ডিআইজি বলেন, ১৯ জনের মরদেহ ও একটি বিচ্ছিন্ন হাত পাওয়া যায়। এর বিপরীতে ৪৮ জন দাবিকারীর ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়। সব পরীক্ষা-নিরীক্ষা শেষে ২৩ জনের সঙ্গে ১১টি মরদেহের নমুনা মিলে যায়।

বাকি ৮ বা ৯টি মরদেহের বিপরীতে ২৫ জন দাবিদার থাকল। যা শনাক্ত করতে ১০ থেকে ১২ দিন সময় লাগতে পারে। শনাক্তকৃত ১১টি মরদেহের পরিচয় মামলার তদন্ত কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে।

মরদেহ হস্তান্তরের বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যেহেতু ঘটনাটি নিয়ে মামলা হয়েছে। তাই আইনি প্রক্রিয়ার মধ্যে দিয়ে পুলিশ মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করবে। আমরা প্রতিবেদনটি সংশ্লিষ্ট থানার তদন্ত কর্মকর্তার কাছে পাঠিয়েছি। ওই কর্মকর্তা আদালতের অনুমতি সাপেক্ষে মরদেহগুলো হস্তান্তরের প্রক্রিয়া গ্রহণ করবেন।

এর আগে চকবাজারের ঘটনার পর ঘটনাস্থলে নিহত ৬৭টি মরদেহের বিপরীতে মোট ২৫৭টি নমুনা (রক্ত, টিস্যু, হার ও বাক্কাল সোয়াব) সংগ্রহ করা হয়।

ঘটনাপ্রবাহ : চকবাজার আগুনে মৃত্যুর মিছিল

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×