পদ্মা সেতুর রেল সংযোগে মানুষ আবেগের জায়গায় ছাড় দিয়েছে: রেলমন্ত্রী

  শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি ০৬ মার্চ ২০১৯, ১৭:৪৬ | অনলাইন সংস্করণ

রেলওয়ে সংযোগ প্রকল্পের ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মধ্যে পুনর্বাসন সুবিধার চেক প্রদান করেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন
রেলওয়ে সংযোগ প্রকল্পের ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মধ্যে পুনর্বাসন সুবিধার চেক প্রদান করেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন

রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের জন্য এই এলাকার মানুষ দেশের বৃহৎ স্বার্থের কথা চিন্তা করে তাদের জন্মভিটা, কবরস্থান, শ্মশান, মসজিদ, মন্দিরসহ আবেগের জায়গায় ছাড় দিয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের জন্য যে ১০টি মেগা প্রকল্প হাতে নিয়েছেন তার ২টিই রেলওয়ের। যে দেশের রেলব্যবস্থা যত উন্নত সে দেশ তত উন্নত। অথচ বিএনপি-জামায়াত সরকার ১৯৯১ সালে গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে রেলওয়ের ১০ হাজার কর্মীকে অব্যাহতি প্রদান করেছিল।

বুধবার বেলা ১১টায় শ্রীনগর উপজেলার রাজ রাণী কমিউনিটি সেন্টারে রেলওয়ে সংযোগ প্রকল্পের ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মধ্যে পুনর্বাসন সুবিধার চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, প্রায় ৪০ হাজার কোটি টাকা ব্যয়ের রেলওয়ের এই প্রকল্প বাস্তবায়িত হলে পায়রা সমুদ্রবন্দরসহ দেশের দক্ষিণাঞ্চলের ১৯টি জেলার মানুষ উপকৃত হবে।

বেসরকারি সংস্থা ডর্প আয়োজিত অনুষ্ঠানে প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব প্রকৌশলী গোলাম ফখরুদ্দিন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে আরও বক্তব্য দেন কুষ্টিয়া-১ আসনের এমপি একেএম সারোয়ার জাহান বাদশা, রেলওয়ের মহাপরিচালক কাজী মো. রফিকুল আলম, সিএমসির প্রধান সমন্বয়ক মেজর জেনারেল আবু সাঈদ মো. মাসুদ, ক্ষতিগ্রস্ত মো. নেয়ামত উল্লাহ প্রমুখ।

মুন্সীগঞ্জ জেলায় ক্ষতিগ্রস্ত ৬৭১টি পরিবারকে ক্ষতিপূরণের অর্থ প্রদান করা হচ্ছে। অনুষ্ঠানে ৮ কোটি ২৬ লাখ টাকার চেক প্রদান করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×