পুরান ঢাকায় কেমিক্যাল গুদাম থাকবে না: প্রধানমন্ত্রী

  বাসস ০৭ মার্চ ২০১৯, ১৪:০৩ | অনলাইন সংস্করণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

পুরান ঢাকা ও রাজধানীর অন্যান্য আবাসিক এলাকায় কোনো ধরনের রাসায়নিক গুদাম থাকবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দাহ্য পদার্থের গুদাম অপসারণে সরকারের কঠোর অবস্থানের কথা জানান তিনি।

সম্প্রতি চকবাজার অগ্নিকাণ্ডে ৭১ জন নিহত হন। এ ছাড়া আহত হন অর্ধশতাধিক।

শেখ হাসিনা বলেন, এ ধরনের দাহ্য পদার্থ এখানে থাকতে দেয়া যাবে না। আমরা তাদের (ব্যবসায়ী) জন্য একটি পৃথক জায়গা খুঁজছি। আমরা তাদের ব্যবসা নষ্ট করতে চাই না। কিন্তু আবাসিক এলাকায় কোনো রাসায়নিক গুদাম থাকার অনুমতি পাবে না।

বৃহস্পতিবার রাজধানীতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নবনির্বাচিত মেয়র, কাউন্সিল ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠানে শেখ হাসিনা এসব কথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত ডিএসসিসি মেয়র সাঈদ খোকনকে নির্দেশ করে প্রধানমন্ত্রী বলেন, পুরান ঢাকায় সাম্প্রতিক অগ্নিকাণ্ডের ঘটনা খুবই দুঃখজনক। ব্যবসায়ীরা (দাহ্য পণ্যের) এখানে তাদের শোরুম রাখতে এবং পণ্য বিক্রি করতে পারেন। কিন্তু আমরা তাদের জন্য একটি সম্পূর্ণ পৃথক জায়গার ব্যবস্থা করব, যেখানে দাহ্য পদার্থ নিরাপদ থাকবে।

২০১০ সালের নিমতলীর অগ্নিকাণ্ডের কথা উল্লেখ করে তিনি বলেন, চকবাজার ও নিমতলী এলাকায় দুটি অগ্নিকাণ্ডে অনেক মানুষ প্রাণ হারিয়েছেন।

‘সে জন্য আমরা এ ব্যাপারে কোনো বাধা মানব না,’ সতর্ক করেন প্রধানমন্ত্রী।

ঘটনাপ্রবাহ : চকবাজার আগুনে মৃত্যুর মিছিল

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×