কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে কাফের ঘোষণার দাবি

  পূবাইল (গাজীপুর) প্রতিনিধি ০৭ মার্চ ২০১৯, ২০:৫৫ | অনলাইন সংস্করণ

কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে কাফের ঘোষণার দাবি
মহাসম্মেলনে বক্তব্য দিচ্ছেন হেফাজতের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী। ছবি: যুগান্তর

কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে কাফের ঘোষণা করে তাদের সব ধর্মীয় আস্তানা বাজেয়াপ্ত এবং প্রকাশনা নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন হেফাজতের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

বৃহস্পতিবার বিকালে গাজীপুর সিটির পূবাইলের মিরের বাজার মাঠে মহাসম্মেলনে এসব দাবি জানান। গাজীপুর খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটির উদ্যোগে এ মহাসম্মেলন অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, আকিদায়ে খতমে নবুওয়াত ঈমানের অবিচ্ছেদ্য অংশ। পবিত্র কোরআন শরিফের ৯৯টি আয়াত এবং ২১০টি হাদিস দ্বারা আকিদায়ে খতমে নবুওয়াত প্রমাণিত। যারা আকিদায়ে খতমে নবুওয়াত মানে না, তারা সন্দেহ ছাড়া কাফের।

তিনি বলেন, 'নামাজ, আজান-ইকামত, রোজা, হজ, জাকাত ইত্যাদি ইসলামি পরিভাষা কাদিয়ানীরা ব্যবহার করতে পারবে না। মুসলমানদের সঙ্গে কাদিয়ানীদের বিয়ে হবে না। কাদিয়ানী মারা গেলে তার জানাজা পড়া যাবে না এবং মুসলমানদের কবরস্থানে দাফন করা যাবে না। এটাই মুসলমানদের আকিদা। তাদের অবিলম্বে কাফের ঘোষণা করতে হবে।'

আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, 'আমি সরকারের উদ্দেশে বলব, ৯০ ভাগ মুসলমানের দেশে তারা অমুসলিম ও সংখ্যালঘু হিসেবে দেশে থাকতে আমাদের আপত্তি নেই। সরকারের কাছে দেশের উলামা মাশায়েখ ও ইসলামি জনতার দাবি হচ্ছে, কাদিয়ানীদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করে তাদের সব ধর্মীয় আস্তানা বাজেয়াপ্ত এবং প্রকাশনা নিষিদ্ধ করে জনগণের ঈমান রক্ষার দ্রুত ব্যবস্থা নিতে হবে।'

সম্মেলনে আরও বক্তব্য রাখেন টঙ্গী উত্তর আউচপাড়া ইমাম আবু হানিফা জামে মসজিদের খতিব ও ইমাম মাওলানা ইকবাল হুসাইন মাসুম, গাজীপুরের স্থানীয় ওলামায়ে কেরামদের মধ্যে মুফতি মাসুদুল করিম, মাওলানা ফজলুর রহমান, মুফতি সিরাজুল ইসলাম, মাওলানা মোফাজ্জল হোসেন, মুফতি মো. উল্লাহ, মাওলানা সাইদুল হক ও মাওলানা আফসার উদ্দিন গাজীপুরী প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×