হজযাত্রীদের রাত ১০টা পর্যন্ত পাসপোর্ট দেয়া হবে

  যুগান্তর রিপোর্ট ১০ মার্চ ২০১৯, ২১:৩১ | অনলাইন সংস্করণ

হজযাত্রীদের রাত ১০টা পর্যন্ত পাসপোর্ট দেয়া হবে।
হজযাত্রীদের রাত ১০টা পর্যন্ত পাসপোর্ট দেয়া হবে।

২০১৯ সালের হজযাত্রীদের পাসপোর্ট সেবা দিতে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে বাংলাদেশ ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের আগারগাঁওয়ের প্রধান কার্যালয়।

রোববার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন বাংলাদেশ ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক(পাসপোর্ট, ভিসা ও ইমিগ্রেশন) সেলিনা বানু।

এ প্রসঙ্গে বাংলাদেশ ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পাসপোর্ট, ভিসা ও ইমিগ্রেশন) সেলিনা বানু বলেন, হজযাত্রীদের সবাই পাসপোর্ট না পাওয়া পর্যন্ত চলবে তাদের এই কার্যক্রম।

একজন হজযাত্রীও যাতে পাসপোর্ট ছাড়া ফিরে না যান এ কারণে আমরা আজ রাত ১০টা পর্যন্ত পাসপোর্ট অধিদফতরের কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নিয়েছি। পাসপোর্ট সংগ্রহের লাইনে সর্বশেষ ব্যক্তিটি থাকা পর্যন্ত দাফতরিক কাজ চলবে। কেউই পাসপোর্ট ছাড়া ফিরে যাবেন না।

হজযাত্রীরা যথাসময়ে পাসপোর্ট না পেলে তাদের নিবন্ধন বিলম্বিত এবং হজযাত্রা অনিশ্চিত হয়ে পড়তে পারে। গত ৬ মার্চ হজযাত্রীদের জরুরিভিত্তিতে পাসপোর্ট সরবরাহের নির্দেশের জন্য পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালককে অনুরোধ করে চিঠি দেয় ধর্ম মন্ত্রণালয়।

চিঠিতে বলা হয়, ইতিমধ্যে কিছু কিছু হজযাত্রী অভিযোগ করছেন, পাসপোর্টের জন্য আবেদন করে যথাসময়ে তারা পাসপোর্ট পাচ্ছেন না। তাদের পাসপোর্ট সংগ্রহের জন্য সাধারণ পাসপোর্ট আবদেনকারীদের মতো সময় দেয়া হচ্ছে।

হজ প্রাক-নিবন্ধন সনদ নিয়ে কোনো হজযাত্রী পাসপোর্টের জন্য আবেদন করলে তাকে জরুরি ভিত্তিতে পাসপোর্ট সরবরাহের জন্য সব জেলা ও আঞ্চলিক পাসপোর্ট অফিসকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানে বিশেষভাবে অনুরোধ জানানো হয়।

উল্লেখ্য, চলতি বছর হজ পালন করতে বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রী সৌদি আরব যাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় সাত হাজার ১৯৮ ও বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ২০ হাজার।

ঘটনাপ্রবাহ : হজ ২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×