ভিডিও কনফারেন্সে হাসিনা-মোদির চার প্রকল্প উদ্বোধন

  যুগান্তর রিপোর্ট ১১ মার্চ ২০১৯, ১৫:১৪ | অনলাইন সংস্করণ

ভিডিও কনফারেন্সে হাসিনা-মোদির চার প্রকল্পের উদ্বোধন

ভিডিও কনফারেন্সের মাধ্যমে সোমবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনকে (বিআরটিসি) ১১০০ বাস ও ট্রাক সরবরাহসহ চারটি প্রকল্প যৌথভাবে উদ্বোধন করেছেন।

দুই প্রধানমন্ত্রী সোমবার দুপুর ১টার দিকে নিজ নিজ কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে প্রকল্পগুলো উদ্বোধন করেন।

বিআরটিসি চেয়ারম্যান ফরিদ আহমেদ মিয়া জানান, ভারত থেকে প্রাপ্ত ঋণে কেনা ৬০০ বাস ও ৫০০ ট্রাক বিআরটিসিকে হস্তান্তরের কাজ উদ্বোধন করেন দুই দেশের প্রধানমন্ত্রী।

বাসগুলোর মধ্যে ৩০০টি ডাবল ডেকার, ১০০টি নন এসি, ১০০টি সিটি এসি ও ১০০টি ইন্টারসিটি এসি বাস।

ট্রাকগুলোর মধ্যে রয়েছে- ৩৫০টি ১৬ দশমিক ২ টন বহন ক্ষমতাসম্পন্ন ও ১৫০টি ১০ দশমিক ২ টন বহন ক্ষমতাসম্পন্ন ট্রাক।

বিআরটিসির চেয়ারম্যান বলেন, এ পর্যন্ত ৪৭টি বিআরটিসি বাস ও ২৫টি ট্রাক বাংলাদেশে এসে পৌঁছেছে। বাকি বাস ও ট্রাক চলতি বছরের জুনের মধ্যে এসে পৌঁছবে।

এ ছাড়া দুই প্রধানমন্ত্রী ভারত সরকারের অনুদানে তৈরি জামালপুর, শেরপুর, হবিগঞ্জ, সুনামগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ায় ৩৬টি কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করেন।

ভারত সরকারের অনুদান সহায়তার আওতায় পিরোজপুর জেলার ভাণ্ডারিয়া পৌরসভায় ১১টি পানি বিশুদ্ধকরণ প্লান্ট এবং সার্ক দেশগুলোতে ন্যাশনাল নলেজ নেটওয়ার্ক (এনকেএন) সম্প্রসারণের আওতায় বাংলাদেশে এনকেএন সম্প্রসারণ প্রকল্পও উদ্বোধন করেন দুই প্রধানমন্ত্রী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×