পলাশের হাতে ‘প্লাস্টিকের খেলনা পিস্তল’ ছিল: সিআইডি

  যুগান্তর ডেস্ক    ১৩ মার্চ ২০১৯, ২১:৫৭ | অনলাইন সংস্করণ

পলাশের হাতে ‘প্লাস্টিকের খেলনা পিস্তল’ ছিল: সিআইডি
পলাশের হাতে ‘প্লাস্টিকের খেলনা পিস্তল’ ছিল: সিআইডি। ছবি: সংগৃহীত

ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বিমান ছিনতাইচেষ্টার ঘটনায় কমান্ডো অভিযানে নিহত পলাশ আহমেদের কাছ থেকে উদ্ধার করা পিস্তলটি প্লাস্টিকের তৈরি ছিল। এটি বাংলাদেশে তৈরি খেলনা পিস্তল বলে প্রতিবেদন দিয়েছে সিআইডির ফরেনসিক বিভাগ।

বুধবার সিআইডির তদন্ত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম (সিটি) ইউনিটের হাতে এই তদন্ত প্রতিবেদন তুলে দেয়ার পর সিটির তদন্ত কর্মকর্তা রাজেশ বরুয়া বলেন, আমরা সিআইডির তদন্ত প্রতিবেদন হাতে পেয়েছি। সেখানে বলা হয়েছে, পিস্তলটি অনর্থক একটি খেলনা পিস্তল ছিল।

এর আগে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুবুর রহমান গণমাধ্যমকে বলেছিলেন, পলাশের হাতের পিস্তলটি খেলনা-পিস্তল ছিল। এরপর এটি তদন্তের জন্য সিআইডিতে পাঠানো হয়।

এদিকে বিশেষ পুলিশ সুপার রুমানা আকতার গণমাধ্যমকে জানান, বাহ্যিক দৃষ্টিতে অরজিনাল পিস্তলের মতো দেখালেও বাস্তবে এটি খেলনা। পিস্তলটির ম্যাগজিন আলাদা করা যায়। ভেতরে গুলির মতো করে ছোট ছোট প্লাস্টিকের দানা রাখা যায়। অল্প শব্দও হয়। পুরোটাই খেলনা।

সিটির তদন্ত কর্মকর্তা রাজেশ বরুয়া বলেন, খেলনা ওই পিস্তলের গায়ে ইংরেজিতে লেখা ছিল-গান সিরিজ ওসাকা, আমান ইন্ডাস্ট্রিজ, মেইড ইন বাংলাদেশ।

প্রসঙ্গত, গত ২৪ ফেব্রয়ারি বিমান বাংলাদেশ এয়ার লাইনসের একটি বিমান ১৪৮ জন যাত্রী নিয়ে ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে ডুবাই যাওয়ার পথে ছিনতাইয়ের কবলে পড়ে। ছিনতাই চেষ্টাকারী আসামি পলাশ আহমেদ সেনা অভিযানে ওই দিনই নিহত হন। ওই ঘটনার পর বিমানের দুই যাত্রী সাংবাদিকদের বলেছিলেন, ছিনতাইকারী গুলি ছুড়েছিল।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ বিমানের উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টা

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×