রেলস্টেশনে টিকিটসহ দুই কালোবাজারি আটক

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ২২:৩৭ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

রেলস্টেশনে টিকিটসহ আটক দুই কালোবাজারি। ছবি: যুগান্তর

রাজধানীর কমলাপুর রেলস্টেশনে আন্তঃনগর ট্রেনের টিকিটসহ এক কালোবাজারিকে আটকের পর তার স্বীকারোক্তিতে ভৈরব রেলস্টেশন থেকে টিকিটসহ আরও একজন কালোবাজারিকে আটক করেছে ঢাকা রেলওয়ে থানা পুলিশ।

কমলাপুর রেলওয়ে থানার ওসি মো. ইয়াছিন ফারুকী যুগান্তরকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে কমলাপুর স্টেশন চত্বর থেকে ১২টি আন্তঃনগর ট্রেনের টিকিটসহ টিকিট কালোবাজারি শামীমকে পুলিশ আটক করে। পরে শামীমের স্বীকারোক্তিতে ভৈরব রেলওয়ে স্টেশন থেকে মনির আহম্মেদ নামে আরেকজন টিকিট কালোবাজারিকে ১১টি টিকিটসহ আটক করা হয়। আটকরা দীর্ঘদিন ধরে বিভিন্ন স্টেশন এলাকায় টিকিট কালোবাজারি করে আসছিল।

সূত্র জানায়, আটক মনির রেলওয়ে চাকরিচ্যুত সিএনএস কর্মচারী। তিনি দীর্ঘদিন ধরে রেলওয়ে বিভিন্ন স্তরের লোকজনদের মাধ্যমে টিকিট কালোবাজারি করে আসছিলেন।

এই কালোবাজারির চক্রের সঙ্গে ঢাকা রেলওয়ে বিভাগীয় বাণিজ্যিক বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা জড়িত বলে অভিযোগ পাওয়া গেছে। কর্মকর্তারা টিকিট কালোবাজারির সঙ্গে রেলওয়ে সম্পৃক্ত ব্যক্তিদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে থাকেন। ওইসব কর্মকর্তার নাম, পদবির  বিপরীতে শত শত টিকিট ব্লক করে রাখা হয় বলেও অভিযোগ রয়েছে।