মসজিদে হামলা নিয়ে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতি

  যুগান্তর ডেস্ক    ১৫ মার্চ ২০১৯, ২০:১৭ | অনলাইন সংস্করণ

মসজিদে হামলা নিয়ে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতি
মসজিদে হামলা নিয়ে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতি। ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে শুক্রবার দুটি মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনা নিয়ে বিবৃতি দিয়েছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়। শুক্রবার বিকালে এ বিবৃতি দেয়া হয়।

বিবৃতিতে জানানো হয়, পরে ক্যানবেরার বাংলাদেশি হাইকমিশন নিউজিল্যান্ড কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে দ্রুত বাংলাদেশ ক্রিকেট দলকে নিরাপদে নিউজিল্যান্ড থেকে নিয়ে আসা হচ্ছে।

শুক্রবার নামাজের সময় মসজিদ আল নূর ও ডিন্স এভিনিউ মসজিদে দুটি হামলা করা হয়েছিল। এই ঘটনার কয়েক মিনিট আগেই বাংলাদেশ ক্রিকেট দল মসজিদে এসেছিল।

বিবৃতিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ দলের সদস্যরা হোটেলে নিরাপদে রয়েছেন, যদিও তারা মানসিকভাবে আঘাতপ্রাপ্ত। নিউজিল্যান্ডের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা ক্রিকেট দলের জন্য নিয়োজিত ছিল। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে পরামর্শ করে দেশে তাদের নিরাপদে প্রস্থান করার জন্য ব্যবস্থা নিচ্ছে।

এ ঘটনায় প্রায় অর্ধশত নিহত হয়েছেন যার মধ্যে তিনজন বাংলাদেশি রয়েছেন। এছাড়াও অনেকে গুরুতর আহত হয়েছে। নিউজিল্যান্ডের নিরাপত্তা কর্মকর্তা ও হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে আমরা আনুষ্ঠানিকভাবে তাদের বিস্তারিত জানার জন্য অপেক্ষা করছি।

অকল্যান্ডে বাংলাদেশের কনসুলের মাধ্যমে হাইকমিশন বাংলাদেশিদের ও সাধারণ নাগরিক এবং ক্রাইস্টচার্চের বাসিন্দাদের শান্ত থাকতে, ভেতরে থাকতে, ওই স্থানগুলো এড়িয়ে চলতে এবং আইন প্রয়োগকারীর নির্দেশনাবলি মেনে চলার জন্য বার্তা পাঠানো হয়েছে।

এ ঘটনায় বাংলাদেশের কনসুল শফিকুর রহমান আগামীকাল সকালে ক্রাইস্টচার্চে বাংলাদেশি ক্ষতিগ্রস্ততদের সহযোগিতা দেবেন। তার সঙ্গে +৬৪২১০২৪৬৫৮১৯ মোবাইল নম্বরে যোগাযোগ করা যাবে।

এছাড়াও নিউজিল্যান্ডে অবস্থানরত বাংলাদেশিদের জন্য জরুরি যোগাযোগের নম্বর দেওয়া হয়েছে। ক্যানবেরায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার তারেক আহমেদ +৬১৪৫০৬৫৭০৪৬। এছাড়া জরুরি যোগাযোগের আরও দুটি নম্বর দেওয়া হয়েছে। নম্বরগুলো হলো, +৬১৪২৪৪৭২৫৪৪ ও +৬১৪৫০১৭৩০৩৫।

ঘটনাপ্রবাহ : নিউজিল্যান্ডে মসজিদে এলোপাতাড়ি গুলি

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×