বুধবার থেকে ফের আন্দোলনের ঘোষণা শিক্ষার্থীদের

  যুগান্তর রিপোর্ট ১৯ মার্চ ২০১৯, ১৯:১৫ | অনলাইন সংস্করণ

ফের আন্দোলনের ঘোষণা শিক্ষার্থীদের
ফের আন্দোলনের ঘোষণা শিক্ষার্থীদের। ছবি যুগান্তর

দিনশেষে সড়ক থেকে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থীরা উঠে গেলেও তাদের অন্দোলন অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তারা। বুধবার সকাল থেকে ফের রাস্তায় নামার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার বিকাল সাড়ে ৫টার দিকে পুলিশ, ওই এলাকার কাউন্সিলর ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুরোধে আন্দোলন স্থগিত করেন শিক্ষার্থীরা। তবে তাদের এই অন্দোলন বুধবার সকাল থেকে আবারও চলবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান বিইউপি শিক্ষার্থী মাঈশানুর।

প্রগতি সরণিতে সু-প্রভাত বাসের ধাক্কায় নিহত শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর নামে ফুটওভার ব্রিজ নির্মাণ করার ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। এছাড়া রাজধানীতে সু-প্রভাত পরিবহনের কোনো বাস চলবে না বলেও জানিয়েছেন তিনি।

মঙ্গলবার দুপুরে প্রগতি সরণির নর্দায় দুর্ঘটনাস্থলে গিয়ে এই ঘোষণা দেন উত্তরের মেয়র। আগামী দুই মাসের মধ্যে ফুটওভার ব্রিজ নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা উত্তরের মেয়র। আন্দোলনরত শিক্ষার্থীদের ৮ দাবির মুখে তিনি এই ঘোষণা দেন।

মেয়র আতিকুল বলেন, শিক্ষার্থীদের দাবি খুবই যৌক্তিক। বিভিন্ন দাবির মধ্যে উল্লখযোগ্য হচ্ছে, ঘাতক বাসচালকের ফাঁসির দাবি। বাংলাদেশের প্রচলিত আইন অনুযায়ী যত দ্রুত সম্ভব ওই চালককে আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, রাজধানীতে সু-প্রভাত পরিবহনের বাস চলবে না। সু-প্রভাত পরিবহনের রুট পারমিট ও লাইসেন্স বাতিল করা হবে। ফিটনেসবিহীন বাস ও লাইসেন্স ছাড়া চালক রাস্তায় নামানোর জন্য সু-প্রভাত পরিবহনের মালিকের বিরুদ্ধেও আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলেও জানান মেয়র আতিকুল।

এর আগে মঙ্গলবার সকালে সড়ক পার হওয়ার সময় সু-প্রভাত পরিবহনের একটি বাসের ধাক্কায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালের (বিইউপি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র আবরার আহমেদ চৌধুরী নিহত হন। পরে সহপাঠীর মৃত্যুর প্রতিবাদে সড়ক অবরোধ করে আন্দোলনে নামেন বিইউপির শতাধিক শিক্ষার্থী।

ঘটনাপ্রবাহ : বাসচাপায় আবরার নিহত

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×