প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি সম্পর্কে জানতে চায় সংসদীয় কমিটি

  সংসদ রিপোর্টার ২০ মার্চ ২০১৯, ১৯:৫৮ | অনলাইন সংস্করণ

সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

সংসদে দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়ন সম্পর্কে জানতে চেয়েছে সংসদীয় কমিটি। বিগত দশম জাতীয় সংসদের ১৪তম অধিবেশন থেকে শেষ অধিবেশন পর্যন্ত স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের বিষয়ে প্রধানমন্ত্রী যেসব প্রতিশ্রুতি দিয়েছেন, তার বাস্তবায়ন সম্পর্কে জানতে চেয়েছে তারা। পাশাপাশি ওই মন্ত্রণালয়ের মন্ত্রীর দেয়া প্রতিশ্রুতিগুলো আগামী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করে কমিটি।

বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠক শেষে কমিটির সদস্য ফখরুল ইমাম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, বৈঠকে মন্ত্রণালয়ের প্রকল্পগুলো সঠিকভাবে মনিটরিং, প্রকল্প পরিচালককে একাধিক পদে দায়িত্ব না দেয়া, নির্ধারিত সময়ে ও বরাদ্দকৃত অর্থে প্রকল্প শেষ করা, প্রকল্প বার বার সংশোধন না করার বিষয়ে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

এছাড়াও সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী কর্তৃক যে সব প্রতিশ্রুতি দেয়া হয়েছে, তার একটি বিস্তারিত প্রতিবেদন কমিটির পরবর্তী বৈঠকে উপস্থাপনের জন্যও বলেছে সংসদীয় কমিটি। এছাড়াও মন্ত্রণালয়ের প্রকল্পগুলোর কাগজপত্র সঠিকভাবে কমিটির কাছে উপস্থাপন এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রীর প্রশ্ন উত্তরকালীন সময়ে মন্ত্রণালয়ের কাউন্সিল অফিসার উপস্থিত থেকে তা লিপিবদ্ধ করার সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. আলী আশরাফের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মো. মুজিবুল হক, মইনউদ্দিন খান বাদল, আব্দুল মান্নান, ফখরুল ইমাম এবং ফজিলাতুন নেসা অংশ নেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×