এ বছরেই আসছে রেলের ৫৫০ কোচ-একশ’ ইঞ্জিন: রেলমন্ত্রী

  কুড়িগ্রাম প্রতিনিধি ২২ মার্চ ২০১৯, ২২:০৪ | অনলাইন সংস্করণ

কুড়িগ্রাম ও রমনা স্টেশন পরিদর্শন করেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন
কুড়িগ্রাম ও রমনা স্টেশন পরিদর্শন করেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন

রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, বর্তমান সরকার সমন্বিত যোগাযোগব্যবস্থা উন্নয়নের অংশ হিসেবে রেলপথের উন্নয়নে মহাপরিকল্পনা নিয়েছে। এ বছরের মধ্যে সাড়ে ৫শ’ কোচ ও একশ’ ইঞ্জিন আমদানি করা হচ্ছে।

শুক্রবার বিকালে কুড়িগ্রাম ও রমনা স্টেশন পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, রেলওয়েকে তার পুরনো ঐতিহ্যে ফিরিয়ে আনতে সরকার নানামুখী উদ্যোগ নিয়েছে। দেশের সব এলাকাকে রেল যোগাযোগের আওতায় নিয়ে আসতে সরকার বদ্ধপরিকর।

পরিদর্শনকালে স্থানীয় রাজনৈতিক দলের নেতা, স্থানীয় জনগণ ও রেল-নৌ যোগাযোগ গণকমিটির নেতারা কুড়িগ্রাম থেকে একটি আন্তঃনগর ট্রেন চালু, দ্বিতীয় তিস্তা সেতুতে রেললাইন সংযোজন, বঙ্গসোনাহাটর স্থলবন্দরের সঙ্গে জেলার রেলপথ নির্মাণ এবং জামালপুরের দেওয়ানগঞ্জ থেকে রৌমারী স্থলবন্দরের সঙ্গে রেলপথ সম্প্রসারণসহ বিভিন্ন দাবি উত্থাপন করেন।

মন্ত্রী এ সময় বলেন, আমি সরেজমিন পরিদর্শন করে বাস্তব অবস্থা দেখে গেলাম। কুড়িগ্রামবাসীর দাবির সঙ্গে সামঞ্জস্য রেখে প্রকল্প গ্রহণ করা হবে। রেলের ব্যাপারে কুড়িগ্রামবাসীর সব দাবি বাস্তবায়নের উদ্যোগ নেয়া হবে বলে তিনি মন্তব্য করেন।

রেলমন্ত্রী বলেন, ঝুঁকিপূর্ণ রেলপথ মেরামত ও রেলওয়ে যুগোপযোগী করার জন্য সরকার বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে বলে জানান। এর মধ্যে যেসব এলাকায় রেলপথ নেই, সেখানে রেললাইন সম্প্রসারণ, সব রেললাইনকে ব্রডগেজে রূপান্তরিত করার প্রকল্প নেয়া হয়েছে। সব লাইনে ডুয়েল গেজ রাখার জন্য ব্যবস্থা নেয়া হয়েছে। অর্থাৎ যেসব এলাকায় ব্রডগেজ রয়েছে সেখানে মিটার গেজও থাকবে।

এ সময় কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান মো. জাফর আলী, জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন, পুলিশ সুপার মো. মেহেদুল করিম ও রেলওয়ে পশ্চিমাঞ্চলের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×