মুসলমানদের নেতৃত্ব শূন্য করার পায়তাঁরা হচ্ছে: আল্লামা শফী

  যুগান্তর ডেস্ক ২৩ মার্চ ২০১৯, ১৮:০৬ | অনলাইন সংস্করণ

হেফাজতের আমির আল্লামা শাহ আহমদ শফী। ফাইল ছবি
হেফাজতের আমির আল্লামা শাহ আহমদ শফী। ফাইল ছবি

বিশ্বব্যাপী মুসলমানদের নেতৃত্ব শূন্য করার পায়তাঁরা হচ্ছে বলে মন্তব্য করেছেন হেফাজতের আমির আল্লামা শাহ আহমদ শফী।

পাকিস্তানের শীর্ষ আলেম ও বিচারপতি আল্লামা তাকি উসমানীর ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

আল্লামা শফী বলেন, ‘ইহুদী-খ্রিস্টান সন্ত্রাসীরা মুসলমানদের পঙ্গু করে দেয়ার জন্য শীর্ষ উলামায়ে কেরামের ওপর হামলা করছে। মুসলমান যেন নেতৃত্ব শূন্য হয় এই টার্গেট নিয়ে তারা সামনে আগাচ্ছে। এরই ধারাবাহিকতায় আল্লামা তাকী উসমানীর ওপর হামলা চালানো হয়েছে।’

ভবিষ্যতে এমন ষড়যন্ত্র আরো হতে পারে বলেও গভীর উদ্বেগ প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, বিগত সপ্তাহে জুমার নামাজ চলাকালীন নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দু’টি মসজিদে খ্রিস্টান সন্ত্রাসী হামলা এবং পাকিস্তানের আল্লামা তাকী উসমানীর আজকের আক্রমণ একই সূত্রে গাঁথা।

বিগত দিনেও আততায়ীর গুলিতে পাকিস্তানের অনেক বড় বড় উলামায়ে কেরাম শহীদ হয়েছেন জানিয়ে আল্লামা শফী বলেন, উম্মাহর রাহবারদের চলাচলের ক্ষেত্রে যথেষ্ট সতর্কতা অবলম্বন করা জরুরি।

পাকিস্তানে আলেমদের টার্গেট কিলিংয়ের প্রবণতা অন্যান্য দেশের তুলনায় বেশি উল্লেখ করে বিবৃতিতে হেফাজত আমির বলেন, মুসলিম উম্মাহ আজ গভীর সংকটে নিমজ্জিত। ইহুদিরা ফ্রিমেসন নামে গুপ্ত সংগঠন গড়ে তুলে মুসলমানদের শীর্ষ আলেমদের হত্যা করে যাচ্ছে। এই ষড়যন্ত্রের অপকর্ম পাকিস্তানে তুলনামূলক বেশি হয়। মুফতি নেজাম উদ্দিন শামজায়ী, মাওলানা জিয়াউর রহমান ফারুকীসহ অনেক আলেম পাকিস্তানে শহীদ হয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×