কারেন্ট জাল উৎপাদন বন্ধ করতে বললেন শিক্ষামন্ত্রী

  চাঁদপুর প্রতিনিধি ২৩ মার্চ ২০১৯, ১৮:৪৩ | অনলাইন সংস্করণ

কারেন্ট জাল উৎপাদন বন্ধ করতে বললেন শিক্ষামন্ত্রী
চাঁদপুরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠান মঞ্চে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি: যুগান্তর

দেশে কারেন্ট জাল উৎপাদন বন্ধের তাগিদ দিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, কারেন্ট জাল উৎপাদন বন্ধ করতে হবে। পাশাপাশি জেলেরা এটি ব্যবহার করা থেকে বিরত থাকবেন।

শনিবার দুপুরে চাঁদপুরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, ইলিশের উৎপাদন বাড়াতে নদীগুলো দখল ও দূষণমুক্ত, নাব্য বজায় রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। জাটকা ধরা ও বিক্রি পরিবহন সব নিষিদ্ধ। কাজেই যে যে পর্যায়েই নিষিদ্ধ কাজ করুক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এর আগে ইলিশ উৎপাদন বৃদ্ধিতে অভয়াশ্রমের প্রভাব মজুদ নিরূপণ ও জাটক সংরক্ষণে গবেষণা অগ্রগতি পর্যালোচনা শীর্ষক কর্মশালায় অংশ নেন দীপু মনি।

অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু।

খসরু বলেন, যারা জাটকা পরিবহন করছে। পরিবহনের মালিক ও শ্রমিকদের সঙ্গে আলোচনা হয়েছে। কেউ যদি নিষিদ্ধ এ জাটকা পরিবহন করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। জাতীয় সম্পদ ইলিশ রক্ষা করতে হবে।

অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রুইস উল আলম মণ্ডল, মৎস্য অধিদফতরের মহাপরিচালক আবু সাঈদ মো. রাশেদুল হক, জেলা প্রশাসক মাজেদুর রহমান খান প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×