শিক্ষা, সংস্কৃতি বিনিময়ের লক্ষ্যে চীনের মেডিকেলের সঙ্গে চুক্তি স্বাক্ষর

  যুগান্তর ডেস্ক    ২৩ মার্চ ২০১৯, ২০:৫৭ | অনলাইন সংস্করণ

চীনের সাউথইস্ট মেডিকেল কলেজের সঙ্গে বাংলাদেশের বারিন্দ মেডিকেল কলেজের সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর। ছবি: সংগৃহীত
চীনের সাউথইস্ট মেডিকেল কলেজের সঙ্গে বাংলাদেশের বারিন্দ মেডিকেল কলেজের সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর। ছবি: সংগৃহীত

শিক্ষা, সংস্কৃতি বিনিময়ের লক্ষ্যে চীনের সাউথইস্ট মেডিকেল কলেজের সঙ্গে বাংলাদেশের বারিন্দ মেডিকেল কলেজের মঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর করা হয়েছে। রাজধানীর স্থানীয় একটি হোটেলে বুধবার (২০ মার্চ্ ) সন্ধ্যায় উভয় প্রতিষ্ঠানের প্রতিনিধি দলের এক বৈঠক শেষে এই চুক্তি স্বাক্ষর হয়।

এতে স্বাক্ষর করেন সাউথইস্ট মেডিকেল কলেজ জেনারেল সেক্রেটারি লিও বিন এবং বারিন্দ মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ড. বি কে ডাম। এসময় উভয় প্রতিষ্ঠানের সিনিয়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উভয় মেডিকেল কলেজের মধ্যে সম্পর্ক স্থাপনে সহযোগিতা করে বাংলাদেশের উচ্চশিক্ষা পরার্শক প্রতিষ্ঠান সানজেন ইন্টারন্যাশনাল এবং ভারতীয় প্রতিষ্ঠান সরস্বতী অনলাইন ডটকম।

সরস্বতী অনলাইন ডটকমের ড. পার্থ সারথী গাঙ্গুলি সাংবাদিকদের জানান, বারিন্দ মেডিকেল কলেজের শিক্ষার্থী ও শিক্ষকরা চীনের সাউথইস্ট মেডিকেল কলেজ পড়াশোনা এবং পাঠদানে যেতে পারবে, ওখান থেকেও শিক্ষক ও শিক্ষার্থীরা এখানে আসতে পারবেন। শুধু শিক্ষাই নয় সংস্কৃতি বিনিময়ে ভূমিকা রাখবে এই চুক্তি স্বাক্ষর।

সানজেনের ব্যবস্থাপনা পরিচালক মনিরুল হক জানান, চীনের অনেক শিক্ষার্থী বাংলাদেশের মেডিকেলে পড়ার আগ্রহ রয়েছে। আবার বাংলাদেশীরাও ওখানে যাচ্ছেন। এই চুক্তির ফলে আরো বৃহৎ পরিসরে উভয় দেশের শিক্ষার্থীরা মেডিকেলে পড়াশুনার সুযোগ পাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×