সড়কে দুর্ঘটনা রোধে সর্বোচ্চ শক্তি প্রয়োগ করা হবে: ডিএমপি কমিশনার

  যুগান্তর রিপোর্ট ২৪ মার্চ ২০১৯, ২২:৪১ | অনলাইন সংস্করণ

ডিএমপি কমিশনার।
ডিএমপি কমিশনার। ছবি সংগৃহীত

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে ও সড়ক দুর্ঘটনা রোধে আজ থেকে স্পেশাল টাস্কফোর্সের অভিযান শুরু হয়েছে। স্পেশাল টাস্কফোর্সেটি এক সপ্তাহের জন্য কাজ করবে। এর মধ্যে যদি সড়কে শৃঙ্খলা না ফেরে সেক্ষেত্রে এই অভিযান অব্যহত থাকবে। যেভাবেই হোক আমরা সড়কে শৃঙ্খলা ফেরাবো।

রোববার রাতে যুগান্তরকে এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে যেভাবে সড়ক দুর্ঘটনা ঘটছে তা কোনোভাবেই কাম্য নয়। সড়কে শৃঙ্খলা ফেরাতে আমরা সর্বোচ্চ শক্তি দিয়ে কাজ করে যাচ্ছি। এ কাজের জন্য আমরা সবার সহযোগিতা কমনা করছি। জয় আমাদের হবেই।

তিনি আরো বলেন, সড়ক দুর্ঘটনা আমাদের জন্য একটি বড় ধরনের সমস্যা হয়ে দাড়িয়েছে। এই সমস্যা থেকে আমাদের বেড়িয়ে আসতে হবে। এক্ষেত্রে আমাদের আন্তরিকতার কোনো ঘাটতি থাকছে না। আমাদের আন্তরিকতার সবটুকু দিয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

ডিএমপি কমিশনার বলেন, স্পেশাল টাস্কফোর্সের অভিযান শুরু হওয়ায় সড়ক অনেকটাই শৃঙ্খলা ফিরে পেয়েছে। তবে পুলিশের একার পক্ষে শৃঙ্খলা ফেরানো কষ্টকর ব্যাপার। এ জন্য আমি দেশবাসির একান্ত সহযোগিতা কামনা করছি। আপনারা যদি পুলিকে সযোগিতা করেন এবং ট্রাফিক আইন মেনে চলেন তবে আমাদের সফলতা নিশ্চিত।

যেভাবে চলবে অভিযান

১. পুলিশের একটি সূত্র জানিয়েছে, ডিএমপির চারটি ট্রাফিক বিভাগের প্রতিটি বিভাগ থেকে একজন অতিরিক্ত কমিশনার (এডিসি) ও সহকারী কমিশনার (এসি), দুজন ট্রাফিক পরিদর্শক (টিআই), দুজন সার্জেন্ট, পাঁচজন কনস্টেবল নিয়ে গঠন করা হয়েছে স্পেশাল টাস্কফোর্স।

২. টাস্কফোর্সের কার্যক্রমের মধ্যে থাকবে, নিজ নিজ বিভাগের গুরুত্বপূর্ণ ইন্টারসেকশনে পর্যায়ক্রমে সারা দিনের জন্য গণপরিবহনের বিরুদ্ধে অভিযান পরিচালনা।

৩. ঢাকা মহানগরীতে নিজ নিজ বিভাগে চলাচলরত ফিটনেটবিহীন, রুট পারমিটহীন সব প্রকার গণপরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ।ইন্টারসেকশন এবং বাসস্ট্যান্ডগুলোতে প্রতিযোগিতামূলক চলাচল, আড়াআড়িভাবে যানবাহন দাঁড় করানো এবং অন্য পরিবহনকে বাধা প্রদানকারী গণপরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ।

৪. যত্রতত্র বাস থামানো, যেখানে-সেখানে যাত্রী ওঠানামা করা, দরজা খোলা রেখে গণপরিবহন চালালে ব্যবস্থা গ্রহণ।

৫. লক্কর-ঝক্কর এবং মডেল আউট বাসের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ ও সব আইন অমান্যের ঘটনার ভিডিওচিত্র ধারণ করেও ব্যবস্থা গ্রহণ করবে টাস্কফোর্স।

সম্প্রতি রাজধানীতে বেড়েছে সড়ক দুর্ঘটনা। তাই গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে ও দুর্ঘটনা রোধে স্পেশাল টাস্কফোর্স গঠন করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

প্রসঙ্গত, রোববার থেকে এই স্পেশাল টাস্কফোর্সের কার্যক্রম চলবে ৩০ মার্চ পর্যন্ত। ট্রাফিকের বিভিন্ন বিভাগের গুরুত্বপূর্ণ ইন্টারসেকশনে পর্যায়ক্রমে সারাদিনের গণপরিবহনের বিরুদ্ধে এই কার্যক্রম অব্যহত থাকবে। এই অভিযান চলবে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×