জাতীয় বিতর্ক উৎসব

হাসান আহমেদ চৌধুরী কিরণকে আজীবন সম্মাননা প্রদান

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:২০ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

বাংলাদেশের বিতর্ক আন্দোলনের পথিকৃত হিসেবে বিশেষ অবদানের জন্য ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণকে আজীবন সম্মাননা প্রদান করেছে ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ।

শুক্রবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে জাতীয় বিতর্ক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তার হাতে এই আজীবন সম্মাননা পদক তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন চ্যানেল আই'র ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, ট্রাস্ট ব্যাংকের ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এস এম মতিউর রহমান, ইউএনডিপির পরিচালক প্রফেসর ড. সেলিম জাহান প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের চেয়ারম্যান এ কে এম শোয়েব। দুই দিনব্যাপী আয়োজিত এই বিতর্ক উৎসবে সারা দেশ থেকে বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রায় ১ হাজার ৫০০ বিতার্কিক অংশগ্রহণ করছে।

ইতিপূর্বে অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, অ্যাডভোকেট সুলতানা কামাল, অধ্যাপক সৈয়দ মঞ্জুরুল ইসলাম, অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, সিনিয়র সাংবাদিক মাহফুজ আনাম, অধ্যাপক আবুল বারাকাত, অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, গণমাধ্যম ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগরকে এই আজীবন সম্মাননা প্রদান করা হয়।