নির্বাচনী কর্মকর্তাদের হুশিয়ারি দিলেন ইসি কবিতা

  বাগেরহাট প্রতিনিধি ২৭ মার্চ ২০১৯, ২১:৪৬ | অনলাইন সংস্করণ

নির্বাচনী কর্মকর্তাদের হুশিয়ারি দিলেন ইসি কবিতা
নির্বাচন কমিশনার কবিতা খানম। ফাইল ছবি

আসন্ন চতুর্থ ধাপের নির্বাচন সুষ্ঠু করার লক্ষে নির্বাচনী কর্মকর্তাদের উদ্দেশে কঠোর হুশিয়ারি দিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) কবিতা খানম।

ইসি কবিতা খানম বলেছেন, যদি কেউ ব্যর্থ হন তাহলে সঙ্গে সঙ্গে কেন্দ্রের নির্বাচন বন্ধ করে দিয়ে রিটার্নিং কর্মকর্তাকে অবহিত করবেন। নির্বাচন কমিশন ওই কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ করে দেবে। সুষ্ঠু ভোট না হলে সেই কেন্দ্রে কোনো প্রকার ভোটগ্রহণের চেষ্টা করবেন না। কাউকে কোনো ধরনের অবৈধ সুযোগ দেবেন না।

প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং অফিসারদের উদ্দেশে তিনি বলেন, নির্বাচনের দিন আপনাদের কাছে ভোটে দাঁড়ানো প্রার্থীদের পরিচয় শুধু প্রার্থী, অন্য কিছু নয়। আমরা লক্ষ করেছি, স্থানীয়ভাবে অনেক জায়গায় প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং অফিসাররা প্রভাবিত হয়ে কারও কারও পক্ষে কাজ করেন। এ ধরনের কাজ যদি কেউ করেন তাহলে কমিশন তাদের ক্ষমা করবে না।

এ ধরনের অপরাধে কমিশনের বিশেষ আইন আছে। এমনকি আমরা ফৌজদারি আইনেও যাব। কমিশনের অর্পিত দায়িত্বপালনে যদি কেউ বিচ্যুত হন তাহলে আইন অনুযায়ী ব্যবস্থা নিতে কমিশন ত্রুটি করবে না বলে হুশিয়ার করেন ইসি কবিতা খানম।

বুধবার বিকালে বাগেরহাট শহরের খানজাহান আলী ডিগ্রি কলেজে অনুষ্ঠিত ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় তাদের উদ্দেশে প্রধান অতিথির বক্তব্যে কবিতা খানম এসব কথা বলেন।

তিনি আরও বলেন, চলতি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীর পক্ষ নিয়ে ব্যালটে ছাপ দেয়ার অভিযোগে নির্বাচনে দায়িত্বপালন করা কর্মকর্তা গ্রেফতার হয়েছেন। সুতরাং আইনের বাইরে যেয়ে কোনো ধরনের কাজ করার চেষ্টা করা হলে তাকে ছাড় দেয়া হবে না। তাতে তিনি যে পদমর্যাদার কর্মকর্তা হোন না কেন। তাই ভোটগ্রহণে কোনো অনিয়ম করবেন না এই প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করবেন না, কারও প্রতি পক্ষপাতমূলক আচরণ করবেন না। যদি কারও বিরুদ্ধে কোনো অভিযোগ আসে তাহলে নির্বাচন কমিশন তদন্ত করবে। কমিশন যদি তার বিরুদ্ধে সাক্ষ্যপ্রমাণ পায় তাহলে কমিশনের বিশেষ বিধানসহ বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করবে।

বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- বাগেরহাটের রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক মো. জহিরুল ইসলাম, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ইউনুস আলী, জেলা নির্বাচন কর্মকর্তা ফারাজী বেনজীর আহম্মেদ প্রমুখ।

ঘটনাপ্রবাহ : উপজেলা নির্বাচন ২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×